আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

বাগেরহাটের মোরেলগঞ্জে ফায়ার সপ্তাহ ২০২২ অনুষ্ঠিত

মোরেলগঞ্জ প্রতিনিধি, মোঃ এখলাস শেখ :
দূর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি” এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে মঙ্গলবার (১৫ নভেম্বর) মোরেলগঞ্জ  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করা হয়েছে ।
মোরেলগঞ্জ  ফায়ার সার্ভিস স্টেশনের উদ্যোগে অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর জনাব প্রবীর কুমার দেবনাথ,উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফায়ার ম্যান মোঃনেওয়াজ মাহমুদ  নাহিদ।
উদ্ধোধনীয় আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম তিনি বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার কার্যক্রম পরিচালনা করেন। মানুষকে আরও সচেতন হতে হবে।
রান্নার পর চুলার আগুন ও গ্যাস সিলিন্ডার ভালোভাবে বন্ধ করতে হবে। প্রতি বছর বিদ্যুতের লাইন চেকিং করতে হবে। কারণ অনেক সময় শর্টসার্কিট থেকেও বড় ধরনের আগুন লাগার ঘটনাসহ মানুষের প্রাণহানি হতে পারে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোরেলগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ সাইদুর রহমান তিনি বলেন, ‘ফায়ার সার্ভিস আগের তুলনায় অনেক সক্ষমতা বাড়িয়েছে। মানুষের বিপদে আপদে ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন সমন্বিতভাবে কাজ করে থাকে। উপস্থিত ছিলেন ১৫নং সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ হুমায়ূন কবির মোল্লা প্রমুখ।
এ সময় ফায়ার সার্ভিসের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীদের অংশগ্রহণে মহড়া প্রদর্শিত হয়। মহড়ায় কর্মীরা অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে আগুন নেভানোর কৌশল, বিভিন্ন প্রাকৃতিক ও অনাকাঙ্খিত দুর্যোগ কিভাবে মোকাবিলায় করা হয় তা অত্যন্ত দৃষ্টিনন্দন করে প্রদর্শন করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ