আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

সেনাবাহিনীতে আধুনিক প্রশিক্ষণের বিকল্প নেইঃ সেনাপ্রধান

সাভার প্রতিনিধি :

সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহম্মেদ বলেছেন, সেনাবাহিনীতে আধুনিক প্রশিক্ষণের বিকল্প কিছুই নেই। তাই সেনা সদস্যদের আধুনিক প্রশিক্ষণে মনোযোগী হতে হবে।

সোমবার (০৭ নভেম্বর) দুপুরে সাভার সেনানিবাসে সেনাবাহিনী পর্যায়ে প্রশিক্ষণ সহায়ক সামগ্রী প্রদর্শনী প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন সেনাপ্রধান।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনীকে এই দেশে জাতীর গর্বের জায়গায় আমরা দেখতে চাই এবং সেটা দেখতে হলে যা যা করনীয় তার মধ্যে সবচেয়ে অন্যতম কাজ হলো প্রশিক্ষণে সঠিক ভাবে মনোনিবেশ করা।

মনোনিবেশ করতে হলে প্রশিক্ষণ সাহায়ক সমস্ত কিছু যপোযোগী সুন্দর হতে হবে সে লক্ষে আমরা এগিয়ে যাচ্ছি।

এসময় অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড লেঃ জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী ও ৯ম পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হকসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৫ নভেম্বর সেনা সদর দপ্তরের ব্যবস্থাপনায় শুরু হওয়া এই প্রতিযোগিতায় অংশ নেয় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ টি পদাতিক ডিভিশন, ৬ টি স্বতন্ত্র ব্রিগেড ও ২০ টি প্রশিক্ষণ প্রতিষ্ঠানসহ মোট ৩৭ টি দল।

এই প্রতিযোগিতায় মেজর ফরমেশন ক্যাটাগরীতে ১০ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন এবং ১৯ পদাতিক ডিভিশন রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে।

মাইনর ফরমেশন ক্যাটাগরীতে ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড চ্যাম্পিয়ন এবং লজিস্টিক এরিয়া রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে।

প্রশিক্ষণ প্রতিষ্ঠান ক্যাটাগরীতে স্কুল অব ইনফ্যান্ট্রি এন্ড ট্যাকটিস চ্যাম্পিয়ন এবং আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুল রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে।

এছাড়াও উক্ত প্রতিযোগিতায় ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড শ্রেষ্ঠ প্রশিক্ষণ সহায়ক সামগ্রী, ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড ২য় শ্রেষ্ঠ প্রশিক্ষণ সহায়ক সামগ্রী এবং স্কুল অব ইনফ্যান্ট্রি এন্ড ট্যাকটিস ৩য় শ্রেষ্ঠ প্রশিক্ষণ সহায়ক সামগ্রী নির্বাচিত হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ