আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

টাঙ্গুয়ার হাওর থেকে ১০লক্ষাধিক টাকার নিষিদ্ধ জাল আটক

সুনামগঞ্জ প্রতিনিধি:

মা মাছের অভয়ারণ্য দেশের দ্বিতীয় রামসার সাইট ও সংরক্ষিত জলাভূমি টাঙ্গুয়ার হাওরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ১০লক্ষ ১০হাজার টাকা মূল্যের নিষিদ্ধ কোনাজাল ও চায়না দুয়ারি জাল আটক করা হয়।

আজ বৃহস্পতিবার (৩নভেম্বর) সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন এর নির্দেশে সকাল থেকে দুপুর পর্যন্ত তাহিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট

আসাদুজ্জামান রনি’র নেতৃত্বে উপজেলা মৎস্য কর্মকর্তা সারোয়ার হোসেন কে সাথে নিয়ে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের একটি বিশেষ অভিযান পরিচালনা করে এসব নিষিদ্ধ জাল আটক করা হয়।

জানাযায়, টাঙ্গুয়ার হাওরের তেকুইন্যা, লেছুয়ামারা, রূপাবুই সহ একাধিক বিলে জেলেরুপি দুর্বৃত্তরা বৃহস্পতিবার সকাল থেকে কোনাজাল, চায়না দুয়ারি জাল দিয়ে মাছ লুট করতে নামে এমন খবর পেয়ে জেলা

প্রশাসকের নির্দেশে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি টাঙ্গুয়ার হাওরের তেকুইন্যা, লেছুয়ামারা, রূপাবুই সহ একাধিক বিলে অভিযান চালিয়ে ১১টি বড় কোনাজাল ও ৫টি চায়না দুয়ারি জাল আটক করে।

আটককৃত কোনাজাল ও চায়না দুয়ারি জাল গোলাবাড়ি আনসার ক্যাম্পের হেফাজতে রাখা হয়। জাল গুলোর পানি শুকালে আগামীকাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হবে।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আহম্মদ কবির, তাহিরপুর উপজেলা সহকারি (ভূমি) অফিসের অফিস সহায়ক রূকন তালুকদার, গোলাবাড়ি আনসার ক্যাম্পের প্লাটুন কমান্ডার মানিক মিয়া, রূপনগর আনসার ক্যাম্পের প্লাটুন কমান্ডার হুসাইন আহমদ প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ