আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং

আসল মোড়কে নকল স্যালাইন তৈরি, আটক ১

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় অনুমোদনহীন বিপুল পরিমানে নকল স্যালাইন, ইনো ও ট্যাংক তৈরি কারখানায় অভিযান পরিচালনা করে এক জনকে আটক করেছে পুলিশ। তারা বিভিন্ন কোম্পানির মোড়কে নকল পণ্য তৈরি করতো।

শনিবার (২৩ অক্টোবর) রাত ৮টার দিকে আশুলিয়ার নিরিবিলির স্টার্ণ হাউজিং এলাকায় মোঃ আকবরের তোলা টিন সেডের বিজি ফ্রেস ফুড এন্ড বেভারেজ লিমিটেড নামের ওই নকল কারখানায় অভিযান পরিচালনা করে পুলিশ।

আটক দুই শ্রমিকের নাম মিরাজুল ইসলাম। তিনি কারখানাটির কেমিস্ট হিসেবে কাজ করতো।

কারখানাটির শ্রমিক মিরাজুল ইসলাম বলেন, কারখানাটির মালিক মিজানুর রহমান জাহিদ, লিপন গাজী, মোঃ সাদেক।

দীর্ঘ দিন যাবৎ এই কারখানায় সেলাইন, ইনো ও ট্যাংক আসল পন্যের মত মোড়কজাত করে তৈরি করা। যা বাজারের বিভিন্ন দোকান, ফার্মেসিতে দেওয়া হয়।

আজ আমরা কারখানাটিতে কাজ করতে থাকা অবস্থা কয়েকজন স্যার (এসএমসি ওরস্যালাইনের কর্মকর্তা) এসে আমাদের ধরে৷

এসএমসি এন্টার প্রাইজের পশ্চিম জোন এর সিনিয়র স্যালস ম্যানেজার মোঃ গোলাম রিয়াজ বলেন, আমরা গোপন সূত্রে জানতে পারি এখানে নকল ভাবে আমাদের কোম্পানির মোড়ক ব্যবহার করে ওরস্যালাইন তৈরি করা হচ্ছে।

পরে আজ সন্ধ্যার দিকে কারখানাটির সামনে এসে আমরা ভেতরে প্রবেশ করতেই বিপুল পরিমান স্যালাইন তৈরির কাঁচা মাল ও আমাদের কোম্পানি মোড়ক দেখতে পাই।

তারা শুধু স্যালাইন নয় ইনো ও ট্যাংক নকল ভাবে মোড়ক জাত করে বাজারে বিক্রি করতো। পরে পুলিশকে আমরা খবর দেই। পুলিশ এসে দুইজনকে আটকসহ মালামাল জব্দ করে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী বলেন, এখানে আসল ওর স্যালাইনের কর্মকর্তারা এসে নকল কারখানার সন্ধান পায়।

পরে আমাদের খবর দেওয়া হলে আমরা ঘটনা স্থলে এসে মালামাল জব্দ করি ও একজনকে আটক করা হয়। মালামালগুলো সিজার লিস্ট করে পরিমার জানানো যাবে। এছাড়া পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ