আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

জেলা পরিষদ নির্বাচন: সুষ্ঠু ভোটের স্বার্থে জনসাধারণ চলাচল সীমিত

নিজস্ব প্রতিবেদক :

সারাদেশে দ্বিতীয় জেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছে সকাল থেকে। এ উপলক্ষে আইন শৃঙ্খলাবাহিনী ও জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে সারাদেশের ৬৪ জেলার সাথে ঢাকা জেলার ওয়ার্ডগুলোর কেন্দ্রতে ভোট প্রদান করছেন ভোটাররা। ভোট গ্রহণ চলবে বেলা ২ টা পর্যন্ত।

ঢাকা জেলার ৪ নং ওয়ার্ডের আমিনবাজারের মদীনাতুল উলুম গোরাবা এতিমখানার ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে, প্রায় ২ কিলোমিটার এলাকা জুড়ে দোকানপাটসহ সকল প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

এছাড়া ভোট কেন্দ্রের সামনে ও প্রত্যেক মোড়ে মোড়ে বাশ দিয়ে সড়ক বন্ধ করে পুলিশ ও আনসার সদস্যরা দাড়িয়ে আছে। এবং স্থানীয় বাসিন্দাদের চলাচলের জন্য বিকল্প সড়কের ব্যবস্থা করা হয়েছে।

বাসা থেকে সাধারণ মানুষ বের হতেও প্রশাসনের প্রশ্নের মুখে পরতে হচ্ছে। জনসমাগম এড়াতে সীমিত পরিসরে সাধারণ মানুষের চলাচল করতে দেওয়া হচ্ছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম বলেন, সাভার উপজেলা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪৫ জন ভোটার রয়েছ। এছাড়া এই দুই অঞ্চলের জনপ্রতিনিধিরাই এই নির্বাচনের ভোটার।

ডিসি অফিস থেকে দুইজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্য রয়েছে আইনশৃঙ্খলার দ্বায়িত্বে রয়েছে।

সাভার থানার পরিদর্শক (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, ভোর থেকেই কেন্দ্র এলাকাজুড়ে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

আজ যারা ভোটার ও প্রার্থী তারা সবাই কোনো না কোনো জনপ্রতিনিধি। তাই এই নির্বাচনে বিশৃঙ্খলা হওয়ার তেমন কোনো সম্ভবনা নেই৷ ভোট গ্রহণ চলছে। আশা করছি কোনো সমস্যা ছাড়াই নির্বাচন সম্পূর্ণ হবে।

এবার ইভিএম ভোটিং সিস্টেমের মাধ্যমে ভোট প্রদান করবেন ভোটাররা। সাভার উপজেলা ও ঢাকা উত্তর সিটি করপোরেশন মিলে ৪ নং ওয়ার্ড। ৪ নং ওয়ার্ডের এই কেন্দ্রে পুরুষ ও মহিলা দুইটি ভোট বুথ রয়েছে। এই ওয়ার্ডে দু’টি বুথে ১৮৬ পু্রুষ ও ৫৯ নারীসহ মোট ভোটার সংখ্যা ২৪৫ জন।

এরআগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান। আজ ৪ নং ওয়ার্ডে মো ১৩ জন প্রার্থী এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ঢাকা জেলার ধামরাই ৫ নং ওয়ার্ডের দুই বুথে নারী-পুরুষ মিলে মোট ভোটার সংখ্যা ২২৪ঔ জন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ