আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

শাহজাদপুরে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাঁদাবাজি বন্ধের দাবীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের চড়াচিথুলিয়ার বহালবাড়ী গ্রামের ৪৭ জনের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাঁদাবাজি বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

শনিবার(০১ আক্টোবর) সকালে চড়াচিথুলিয়া মহাসড়কে আধাঘন্টা ব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শফি, এলাকার ভুক্তভোগী মৎস্যজীবি রউফ মন্ডল, আকবার আলী প্রাং, শিখন মন্ডল, খালেক মন্ডল প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শফি বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত মেম্বার প্রার্থী সেলিম মন্ডল এলাকায় বিভিন্ন অসামাজিক কার্যকলাপে লিপ্ত আছে।

নেশাদ্রব্য, পিকনিকের নৌকায় নারী ব্যবসাসহ এলাকায় বিভিন্ন মানুষের কাছে থেকে চাঁদাবাজি করে আসছে। এইসব বিষয়ে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে প্রতিবাদ করলে সেলিম মন্ডল মারধর করে গত ২৩ সেপ্টেম্বর ৩ জনকে গুরুতর আহত করে। এরপরও ক্ষান্ত না হয়ে তারই লোক নারী ব্যবসায়ী রিপনকে দিয়ে আমাদের নামে মিথ্যা মামলা দায়ের করে।’

এসময় স্থানীয় মৎস্যজীবি আকবার আলী প্রাং, রউফ মন্ডল, শিখন মন্ডল, খালেক মন্ডল জানান, দীর্ঘদিন যাবৎ সেলিম মন্ডল ক্ষমতার দাপট দেখিয়ে এবং মৎস্যজীবি লীগের নেতা দাবী করে উন্মুক্ত জলাশয়ে মাছ ধরতে যাওয়া নিরীহ জেলেদের কাছে থেকে নৌকা প্রতি ৫শত টাকা করে চাঁদা আদায় করে আসছে। এগুলোর প্রতিবাদ করলেই জেলেদের মামলাসহ বিভিন্ন ভাবে হয়রানি করে।

সব অভিযোগ অস্বীকার করে এ বিষয়ে অভিযুক্ত সেলিম মন্ডল জানান, প্রায় ২০ বছর ধরে প্রভাবশালী শফি সাহেব নিজেই জেলেদের নিকট থেকে চাঁদাবাজী করে আসছেন। তার বিরুদ্ধে কথা বললেই তিনি নানা রকম হয়রানি করেন বলেও তিনি জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ