আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং

ববি শিক্ষক সমিতির আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

আব্দুল্লাহ জাইফ, ববি প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষক সমিতির উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, স্বাধীন বাংলাদেশে ’৭৫ পরবর্তী সময়ের ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়েছে।

আজ সকাল ১১.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাস অডিটরিয়ামে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় ৷

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আব্দুল কাইউমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া ৷

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা-মনন, সততা, নিষ্ঠা, যোগ্যতা, প্রাজ্ঞতা, দক্ষতা, সৃজনশীলতা, উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গী ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে।

তিনি আরও বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এখন বিশ্বের দরবারে বাংলাদেশকে রোল মডেল হিসাবে উন্নীত করেছেন এবং বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে ।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জাতির জন্য গর্বের ৷ জননেত্রী শেখ হাসিনার দক্ষ ও দুরদর্শী নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় পৌছিয়ে গেছে ৷

বাংলাদেশকে নিয়ে এখন গবেষণা হচ্ছে কিভাবে একটা দেশ এত প্রতিকূলতা (করোনা) সময় পার করে মাথাপিঁছু আয় বৃদ্ধি করছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিন, প্রক্টর, প্রভোষ্ট, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, পরিচালকবৃন্দ, দপ্তর প্রধানগন, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ