আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

জাবিতে ফার্মাসিস্ট দিবস উদযাপন

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ফার্মেসী বিভাগের উদ্যোগে প্রথমবারের মতো বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত হয়েছে।

রবিবার (২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফার্মেসী বিভাগের শিক্ষক – শিক্ষার্থীরা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ দিবস উদযাপন করেন।

বাংলাদেশ ফার্মেসী স্টুডেন্টস এসোসিয়েশন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর উদ্যোগে অনুষ্ঠিত হয় এ অনুষ্ঠান।

প্রতিবছর ২৫ শে সেপ্টেম্বর বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপিত হয়। ফার্মাসিস্টরা দেশে বিদেশে মানসম্মত ওষুধ তৈরির মাধ্যমে স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন।

ফার্মেসি পেশায় কর্মরতদের উৎসাহ প্রদান এবং এই পেশা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে ২০১০ সাল থেকে সারাবিশ্বে এই দিবস পালিত হয়ে আসছে।

এর ধারাবাহিকতাতেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের পক্ষ থেকে প্রথমবারের মত উদযাপিত হয় বিশ্ব ফার্মাসিস্ট দিবস।

কর্মসূচির প্রথমেই সকাল ১০ টায় ক্যাম্পাসে বর্ণাঢ্য র‍্যালি প্রদর্শন করা হয়। এরপর ফার্মেসী বিভাগে সকাল ১১ টায় একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে ফার্মেসী বিভাগ এর চেয়ারম্যান অধ্যাপক ড. দিদারে আলম মুহসিন, অধ্যাপক ড. সুকল্যাণ কুমার কুন্ডু, অধ্যাপক সালাউদ্দিন ভূইয়া, অধ্যাপক মাসুম শাহরিয়ার স্বাস্থ্যসেবায় ফার্মাসিস্টদের বিভিন্ন অবদান ও তাদের অধিকার বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন ফার্মেসী বিভাগ এর ৪৬ তম আবর্তন এর শিক্ষার্থী বাংলাদেশ ফার্মেসী স্টুডেন্টস এসোসিয়েশন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর সভাপতি মোঃ ফাহিম শাহরিয়ার।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ