আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

বিয়ানীবাজারে পালিত হলো সনাতন ধর্মাবলম্বীদের শুভ মহালয়া

আলম শাওন, বিয়ানিবাজার প্রতিনিধি:

ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে দেবী দুর্গার আগমণকে স্বাগত জানিয়ে বিয়ানীবাজারে মঙ্গল শোভাযাত্রা শুভ মহালয়া উদযাপিত হয়েছে।

রোববার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বিয়ানীবাজার উপজেলা শাখার আয়োজনে এবং পঞ্চখণ্ড বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ,বিয়ানীবাজারের সহযোগিতায় পোস্ট অফিস রোড থেকে সকাল ৭ টায় আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে পঞ্চখণ্ড রামকৃষ্ণ সেবাশ্রমে গিয়ে সমাপ্ত হয়।

শোভাযাত্রা শেষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিয়ানীবাজার পূজা উদযাপন পরিষদ।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বিয়ানীবাজার উপজেলার সভাপতি অরুণাভ পাল চৌধুরী মোহনের সভাপতিত্বে এবং সত্যজিৎ কর সূর্যের সঞ্চালনায় মহালয়ার তাৎপর্য নিয়ে আলোচনা করেন পঞ্চখণ্ড বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ এর প্রধান উপদেষ্টা শ্রীমৎ স্বামী আনন্দময়ানন্দজী মহারাজ, শিক্ষাবিদ প্রিয়তোষ চক্রবর্তী এবং সঞ্জয় আচার্য।

এতে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অমলেন্দু দে, শংকর দেব,সুজিত কর,সঞ্জয় পাল,তন্ময় পাল চৌধুরী, সুজিত দে, শামা দেব,নীলু কর,রঞ্জন কর,রবীন কর,অনির্বাণ চন্দ পল্লবসহ আরো অনেকে।

আলোচনা সভা শেষে গৌতম মল্লিকের পরিচালনায় বৈদিক চর্চাকেন্দ্রর শিক্ষার্থীদের অংশগ্রহণে দেবী প্রণাম মন্ত্রের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, আবৃত্তি পরিবেশন করে বৈদিক চর্চাকেন্দ্র এর শিক্ষার্থীরা। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুভ মহালয়া অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ