আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

কুবিতে ‘ফার্মা ফ্যাষ্টিভ্যাল অন ওয়ার্ল্ড ফার্মাসিষ্ট ডে ২০২২’ অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফার্মেসী সোসাইটি কর্তৃক আয়োজিত ‘ফার্মা ফ্যাষ্টিভ্যাল অন ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে ২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৯.৩০০ ঘটিকায় কুমিল্লা বার্ডের ময়নামতি অডিটোরিয়ামে এই উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান এবং বিজ্ঞান অনুষদের ডিন ড. খলিফা মোহাম্মদ হেলাল।

কিনোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন রেনাটা লিমিটেডের প্রোডাশন বিভাগের জেনারেল ম্যানেজার মোঃ ওবায়দুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফার্মেসী বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) রাফেজা খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য ও মঙ্গল কামনা করছি। দেশের স্বাস্থ্যখাতে ফার্মাসিস্টদের গুরুত্ব অনেক।

স্বাস্থ্যসেবায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিস্টগণ যাতে গুণগত মান বজায় রেখে সর্বোচ্চ দক্ষতার সহিত কাজ করতে পারে সে লক্ষ্যে বিভাগের কারিকুলাম যুগোপযোগী করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন, বিভাগের ল্যাবের সুযোগ সুবিধা ও গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি করা হবে, এছাড়াও বাংলাদেশের প্রতিষ্ঠিত ঔষধ কোম্পানী, বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানসমূহের সাথে সহযোগী হিসেবে কাজের ব্যাপারে সহযোগিতা করা হবে।

সেমিনার, নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপি প্রোগ্রামটি সাজানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ