আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে গ্রামীণফোন একাডেমির কর্মশালা

মোকাব্বির আলম সানি,  নিজস্ব প্রতিবেদক:

তরুণদের দক্ষ করে ভবিষ্যত বিনির্মানের লক্ষ্যে জিপি একাডেমি বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের নিয়ে অনলাইন এডুকেশন কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জিপি একাডেমির অনলাইন শিক্ষা কার্যক্রমে আগ্রহের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টির হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইন্সটিটিউট (এইচআরডিআই)- এর আয়োজনে একটি বিশেষ কর্মশালা পরিচালনা করে।

রবিবার, ২৫শে অক্টোবর বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাস, ড্যাফোডিল স্মার্ট সিটিতে এই বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়।

‘অটোমেশন দ্যা ফিউচার ওয়ার্কপ্ল্যাস’ শিরোনামের এই কর্মশালাটি পরিচালনা করেন গ্রামীনফোন লিমিটেডের বিজনেস পার্টনার এন্ড সার্কেল এইচ আর বিভাগের প্রধান শায়লা রহমান।

এছাড়া এর আগে গ্রামীনফোন একাডেমির বিশ্ববিদ্যালয় ভিত্তিক আয়োজন ‘ক্যাম্পাস টাউনহল’ অনুষ্ঠিত হয়। এই আয়োজনের অতিথি হিসেবে শায়লা রহমান ছাড়াও গ্রামীনফোনের সোশ্যাল ইমপ্যাক্ট টিম-এর প্রধান আঞ্জুম রাসনা হাসান,

প্রোগ্রাম লিড অফ গ্রামীণফোন একাডেমি ফারহানা হোসেন শাম্মু, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. ফোখরে হোসেন, কম্পিউটার, সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. তৌহিদ ভুইয়া,

বিশ্ববিদ্যালয়ের এইচআরডিআই- এর অতিরিক্ত পরিচালক তাহসিনা ইয়াসমিন, অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ এবং শিক্ষার্থীরা।

আয়োজনের বক্তব্যে গ্রামীনফোন লিমিটেডের বিজনেস পার্টনার এন্ড সার্কেল এইচ আর বিভাগের প্রধান শায়লা রহমান বলেন, বাংলাদেশের তরুণদের ডিজিটাল মাধ্যমে দক্ষতা বাড়াতে এবং প্রতিযোগিতামূলক কর্মশক্তি বৃদ্ধিতে আমাদের এইধরনের আয়োজন অনেক ফলপ্রসু হবে আশা করি।

বিশেষ করে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ ও তাদের প্রতিক্রিয়ায় আমাকে মুগ্ধ করেছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. ফোখরে হোসেন বলেন, আমাদের শিক্ষার্থীদের ভালো চাকরি পেতে হলে অবশ্যই একজন দক্ষ গ্র্যাজুয়েট হয়েই বের হতে হবে।

আমরাও চেষ্টা কওে যাচ্ছি তাদের শিক্ষা মাধ্যমকে এমনভাবে উপস্তাপন করার জন্য যাতে এটি তাদের ভবিষ্যতে কাজে লাগে।

জিপি একাডেমির লক্ষ্য হলো বাংলাদেশের সম্ভাবনাময় তরুণ প্রজন্মকে এমনভাবে প্রস্তুত করা যাতে তারা একটি দক্ষ প্রজন্ম হিসেবে ভবিষ্যত বাংলাদেশকে নেতৃত্ব প্রদান করে।

আর এই লক্ষ্য নিয়েই তারা তাদের কোর্স ও প্রোগ্রামগুলো সাজিয়েছে এবং বিশ্ববিদ্যালয়গুলোতে ‘ক্যাম্পাস টাউনহল’ নামক ক্যাম্পেইন প্রোগ্রাম আয়োজন করে যাচ্ছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ