আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

বাড়ির সামনে পার্কিং করায় ডেনিস সংস্থার গাড়ি ভাঙচুর, আটক ২

সাভার প্রতিনিধি :

ঢাকার সাভারে শ্রমিকদের অধিকার নিশ্চিত ও মান উন্নয়নে ডেনমার্কের পরিচালিত প্রতিষ্ঠানের একটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। পার্কিংকে কেন্দ্র করে চালককে মারধরকে ও প্রাইভেটকারে ভাঙচুর চালানো হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শ্রমিক নেতারা।

এঘটনায় অভিযুক্তকে আটকের প্রতিবাদে ঘটনাস্থলে বিক্ষোভ করেছেন বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। পরে পুলিশ সজিব ও বাড়ির মালিকের মেয়েকে আটক করে নিয়ে যায়।

শনিবার সন্ধ্যায় আশুলিয়ার গাজীরচট মুন্সীপাড়া এলাকার রুহুল আমিন মুন্সীর ভাগ্নিসহ দুইজনকে আটক করে পুলিশ। তবে পলাতক রয়েছেন মূল অভিযুক্ত মালিকের ছেলে মো. রাজীব।

এর আগে দুপুর দেড়টার দিকে আশুলিয়ার গাজীরচট মুন্সীপাড়া এলাকার রুহুল আমিন মুন্সীর বাড়ির সামনে প্রাইভেটকার রাখায় ভাঙচুর করেন তার ছেলে মো. রাজীব।

বাংলাদেশ গার্মেন্টস ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশন সাভার-আশুলিয়া-ধামরাই অঞ্চলের সভাপতি মো. ইব্রাহিম  বলেন, প্রাইভেটকার বাড়ির সামনে রাখায় থ্রি এফের কর্মকর্তাদের গাড়িতে ভাঙচুর করেছে সন্ত্রাসী রাজীব।

ইট ও স্টাম্প দিয়ে ভাঙচুর করেছে সে। আমরা এঘটনার তীব্র নিন্দা জানাই। কিন্তু অভিযুক্ত পুলিশের সামনে থেকে পালিয়ে গেছে। আমরা দোষীকে আটকের দাবিতে বাড়ির সামনে অবস্থান করে বিক্ষোভ করেছি।

পরে পুলিশ বাড়ির মালিকের মেয়েসহ দুইজনকে আটক করে।
ডেনমার্কের পরিচালিত প্রতিষ্ঠান ইউনাইটেড ফেডারেশন অফ ডেনিশ ওয়ার্কারের (থ্রিএফ) জয়েন সেক্রেটারি সেহেরি আফরোজ লাভলী  বলেন, আজ দুপুরে শ্রমিকদের একটা প্রোগ্রামে তারা এই এলাকায় আসেন।

তখন চালক প্রাইভেটকারটি রুহুল আমিন মুন্সীর বাড়ির সামনে রেখে হোটেলে খেতে যান। পরে সে আসলে তার সামনেই বাড়ির মালিকের ছেলে রাজীব স্টাম্প দিয়ে গাড়িতে ব্যাপক ভাঙচুর চালায়। এসময় বাঁধা দিতে গেলে তাকে মারধর করে সরিয়ে দেয় রাজীব।

পরে চালকের কাছ থেকে চাবি কেড়ে নিয়ে প্রাইভেটকারটি গ্যারেজে উঠিয়ে রাখে।
তিনি আরও বলেন, আমাদের মনে হয়েছে তুচ্ছ কারণে গাড়ি ভাঙচুরকারী যুবক মাদকাসক্ত।

আমরা থানায় লিখিত অভিযোগ করবো। দোষীদের দ্রুত আটক করার দাবি জানাচ্ছি। ওই যুবকের পরিবারের সদস্যরাও আমাদের সাথে অসদাচরণ করেছে। এটা আমাদের জন্য লজ্জাকর।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন  বলেন, বাড়ির সামনে পার্কিং করায় প্রাইভেটকারটিতে ভাঙচুর চালানো হয়েছে।

খবর পেয়ে আমার দ্রুত ঘটনাস্থলে গিয়েছি। তবে আমার যাওয়ার আগেই মূল অভিযুক্ত পালিয়ে গেছে। পরে প্রাথমিক ভাবে বাড়ির মালিকের ভাগ্নী ও সজিব নামে আরেকজনকে থানায় নিয়ে আসি। পরবর্তীতে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ