আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

বীরগঞ্জে নতুন আঙ্গিকে চলছে চিলকুড়া গোরস্থান উন্নয়নের কাজ

বীরগঞ্জ প্রতিনিধি :

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে অবস্থিত চিলকুড়া সামাজিক গোরস্থানে ব্যাপক উন্নয়ন কাজ চলছে।

অত্র ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নিজাম আলীর উদ্যোগে স্থানীয় যুবসমাজ ও এই এলাকার সমাজসেবায় নিয়োজিত গণ্যমান্য,দানশীল ব্যক্তিবর্গের সমন্বয়ে নতুন গোরস্থান কমিটি গঠনের মাধ্যমে চিলকুড়া সামাজিক গোরস্থানের সীমানা নির্ধারন করে ঝাড়- জঙ্গল পরিস্কার ও মাটি ভরাটের কাজ চলছে।

এ ব্যাপারে ইউপি সদস্য মোঃ নিজাম আলী সহ যুবসমাজের নেতৃবৃন্দরা জানান, চিলকুড়া সামাজিক গোরস্থানের নতুন কমিটির সভাপতি মোঃ নওসেদ আলী গেদা, সাধারণ সম্পাদক মোঃআশরাফুল হোসেন, কোষাধ্যক্ষ মোঃ বেলাল হোসেন সহ স্থানীয় যুবকদের সাথে নিয়ে এই কমিটির নিজস্ব অর্থায়নে ও সংশ্লিষ্ট সকল গ্রামবাসীদের সার্বিক সহযোগীতায় মাটি ভরাটের কাজ চলছে।

অতিদ্রুতই মাটি ভরাটের কাজ সমাপ্তির পর এই গোরস্তানের সীমানা প্রাচীর নির্মাণ কাজের উদ্বোধন করা হবে মর্মে জানায়, এই এলাকার আশপাশের প্রায় কয়েকটি গ্রামের মুসলিম সমাজের মানুষেরা মৃত্যুর পর তাদের আত্মীয় স্বজনদের চিলকুড়া গোরস্থানে নিয়ে এসে দাফনকাজ সম্পন্ন করে থাকে।

তাই সময়ের প্রয়োজনে ভবিষ্যতে এই গোরস্তানের জমি বেদখলের হাত থেকে রক্ষা করতে ও পবিত্রতা বজায় রাখতে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করা জরুরীভাবে প্রয়োজন এবং সহযোগিতার জন্য সর্বস্তরের মানুষের কাছে উদাত্ত আহ্বান জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ