আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

বীরগঞ্জ উপজেলা গোলাপগন্জের হাটের বেহাল অবস্থা

বীরগঞ্জ প্রতিনিধি :

দিনাজপুর বীরগঞ্জ উপজেলা গোলাপগন্জের হাটটি তিনটি ইউনিয়নের এত কাছে হওয়ার পরও এ হাটের রাস্তাঘাটের অবস্থা বেহাল। শুধু রাস্তাঘাটই নয়, পয়ঃনিষ্কাশন ব্যবস্থাও নাজুক।

ড্রেনের ময়লা পানিতে সেই পানি মাড়িয়েই এলাকাবাসীদের চলাচল করতে হয়। এতে করে অনেকেই বিভিন্ন চর্মরোগে আক্রান্ত হচ্ছেন।

এছাড়া মশার উপদ্রব তো আছেই। অনেকেই মশাবাহিত নানা রোগেও আক্রান্ত হচ্ছেন। হাটের ইজারাদারকে একাধিকবার অভিযোগ করেও কোনও প্রতিকার পাচ্ছেন না এলাকাবাসী।

দীর্ঘদিন ধরে রাস্তায় ময়লা পানি জমে থাকায় হাটে আসা জনসাধারণের চলাচল এবং অনেক দোকান -পাটও বন্ধ হয়ে গেছে। সরেজমিনে ঘুরে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, বহু দিন ধরে রাস্তার এ অবস্থা।

গোলাপগঞ্জ এলাকায় বহু মানুষের বাস এই হাটটিতে বছরে একবার আদিবাসী মিলন মেলা হাটটিতে গরু.মহিষ.ছাগল.ভেড়া.হাঁস. মুরগী. কবুতর.ধান গম পাট সরিষা ভুট্টা ইত্যাদি ক্রয়-বিক্রয়ের একটি ঔইতিয্যবাহী হাট।

এখানে রয়েছে একটি কিন্ডার গার্টেন স্কুল, সরকারি প্রাথমিক বিদ্যালয় দু’টি মাদ্রাসা,একটি কলেজ একটি হাইস্কুল একটি বালিকা বিদ্যালয় একটি মসজিদ ও একটি মন্দির।

এই এলাকায় চলাচলের একমাত্র সড়ক এটি। বহুদিন ধরে ড্রেনের লাইন নষ্ট হয়ে ময়লা পানিতে তলিয়ে আছে । ময়লা ও দুর্গন্ধময় পানি পাড়িয়ে বাজারে আসা জনসাধারণের অনেক ভোগানতি পোহাতে হচ্ছে।

মুসলমানদের মসজিদে হিন্দু সম্প্রদায়ের লোকজনের মন্দিরে যেতে বড় অসুবিধায় পড়তে হচ্ছে।

পানি ও ময়লা নিষ্কাশনের পথ বন্ধ হয়ে সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে শিক্ষার্থী ও বাজারে আসা ক্রেতা -বিক্রেতার। ময়লা পানি মাড়িয়ে প্রতিদিন চলাচল করায় শিক্ষার্থীরা পানিবাহিত নানা রোগে আক্রান্ত হচ্ছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ