আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

আশুলিয়ায় নিটিং কারখানায় ভোর রাতে আগুন, কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

বিশেষ প্রতিনিধি : আব্দুস সালাম 

ঢাকার আশুলিয়ার জিরাবো বাগানবাড়ি এলাকার একটি নিটিং ফ্যাক্টরিতে রবিবার ভোর রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় কয়েক কোটি টাকা টাকার ক্ষতি হয়েছে বলে নিটং ফ্যাক্টরি মালিকপক্ষ থেকে দাবি করা হয়েছে।
আশুলিয়া জিরাবো এক্স এস ফাস্ট নিটিং নামের ওই ফ্যাক্টরিতে ভোর পৌনে পাঁচটার ৫ টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানান ফায়ার সার্ভিস থেকে জানানো হয়।
ভোর রাতে আগুন লাগলে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ও এলাকাবাসীর সম্মিলিত প্রচেষ্টায় ২ ঘণ্টা পর অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে নিটিং ফ্যাক্টরির যন্ত্রপাতি ও প্রস্তুত করা ফেব্রিক ভষ্মিভূত হয়।

আগুনে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে হয়েছ বলে জানান ফ্যাক্টরির কর্মকর্তা মাহিদুল ইসলাম।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওহিদুল ইসলাম বলেন,ভোর পৌনে পাঁচটার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে আমরা ঘটনাস্থলে আসি ঘটনাস্থলে আসার পরে আমাদের ডি ই পি জেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও সাভার থেকে ২ টি ইউনিট মোট পাঁচটি ইউনিট ২ ঘন্টা কাজ করার পরে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তিনি আরও বলেন তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো যাবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ