আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

পরিবেশ রক্ষায় বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে- কুবি উপাচার্য

কুবি প্রতিনিধি:

মালয়েশিয়ার মাহা ওয়েলফেয়ার এসোসিয়েশনের আয়োজনে ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসনের সহযোগিতায় বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পিছনে বিকাল ৪ টায় এ বৃক্ষরোপন করা হয়।

আমলকি গাছ লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মইন বলেন, এরকম বৃক্ষরোপন কর্মসূচি পরিবেশের জন্য ভালো। প্রতি বছরই পরিবেশ বিপর্যয়ের দিকে যাচ্ছে।

সেখান থেকে উৎরাতে হলে আমাদের বেশি বেশি বৃক্ষরোপন করতে হবে। বৃক্ষরোপন কর্মসূচির মাধ্যমে আমরা দ্রুত এসডিজির লক্ষ্য মাত্রায় দ্রুত পৌঁছাতে পারবো।

এরকম আয়োজন কমিউনিটি এনগেজমেন্ট এবং ক্লাইমেট চেঞ্জ প্রতিরোধে ভূমিকা রাখে। এরকম আয়োজনকে আমি সাধুবাদ জানাই।

এ সময় আরো উপস্থিত ছিলেন নব শালবন বিহারের অধ্যক্ষ শীল ভদ্র মহাথেরো, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ

সম্পাদক ড. মোকাদ্দাস- উল ইসলাম, নবাব ফয়জুন্নেসা চৌধুরাণী হলের প্রভোস্ট জিল্লুর রহমান, প্রত্নতত্ব বিভাগের সভাপতি ড. মোহাম্মদ সোহরাব উদ্দিন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো. জনি আলম।

নব শালবন বিহারের অধ্যক্ষ শীল ভদ্র মহাথেরো বলেন, আজকে যেই বৃক্ষরোপন কর্মসূচি নেয়া হয়েছে তা সামনেও অব্যাহত থাকবে। আমরা আমাদের কার্যক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে পাশে চাই।

উল্লেখ্য, মালয়েশিয়ার মাহা ওয়েলফেয়ার এসোসিয়েশন সহযোগিতায় ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে দুইশটি বৃক্ষরোপন করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ