আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

শেখ মুজিবুর রহমানের শাহাদাঁৎ বার্ষিকীতে সাভারে ছাত্রলীগের দোয়া

সাভার প্রতিনিধি :

সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ই আগস্ট) বিকেলে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজ ফুলবাড়িয়ার মোহাম্মদ ইয়াকুব আলী স্কুল মাঠে এই আলোচনা সভা ও ১৫ আগষ্টে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করে করা হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম ‌।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাঙ্গালী জাতির মুক্তির জন্য দীর্ঘ ২৪ বছর ধরে শেখ মুজিবুর রহমান বাঙ্গালিদের ঐক্যবদ্ধ করেন।

বাঙ্গালি জাতির কোন স্বাধীন ভাষা ছিলো না, কোন স্বাধীন রাস্ট্র ছিলো না।

১৯৭১ সালে ৯ মাস পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে শেখ মজিবুর রহমানের নেতৃত্বে।

সেই স্বাধীনতা যারা মেনে নিতে পারে নাই তারাই দেশী বিদেশী চক্রান্ত করে ১৯৭৫ সনে ১৫ আগষ্ট ধানমন্ডির ৩২ নাম্বারে তার বাস ভবনে রাতের আধারে একদল বিপদগামী সৈনিক শেখ মজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে আমাদের শোককে শক্তিতে রূপান্তর করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আগামীতে আবারও আওয়ামীলীগ কে ভোট দিয়ে সরকার গঠন করার জন্য ছাত্রলীগের নেতা কর্মিদের নির্দেশ দেন মঞ্জুরুল আলম রাজীব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাভার থানা ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফ চৌধুরী মাসুদ, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়ন চেয়ারম্যান ফখরুল আলম সমর,

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্সাপাদক সাইদুল ইসলাম।

আলোচনা সভার সভাপতিত্ব করেন তেঁতুলঝোড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি লুৎফর রহমান পাভেল। সঞ্চালনায় ছিলেন তেতুলঝো ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুমন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ