আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ঝড়ের কবলে পরে ট্রলার সহ পাথরঘাটার ১১ জেলে ভারতে

পাথরঘাটা বরগুনা প্রতিনিধি: তাওহিদুল ইসলামঃ

গভীর সমুদ্রে মাছ ধরার সময় ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে বাংলাদেশি জলসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমায় অনুপ্রবেশের দায়ে এফবি ফাতেমা নামে এক ট্রলারসহ ১১ জেলেকে আটক করে দেশের আইনশৃঙ্খলা বাহিনী।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। ট্রলার মালিক ও জেলেদের বাড়ি বরগুনার পাথরঘাটায়।

তিনি বলেন, বৃহস্পতিবার সাগরে মাছ ধরার জন্য চরদুয়ানী ইউনিয়নের সামছুল হকের নেতৃত্বে তার মালিকানা এফবি ফাতেমা ট্রলার সহ ১১ জেলে যায়।

দুদিন পর গভীর সমুদ্রে মাছ ধরার সময় ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পড়লে ভাসতে ভাসতে বাংলাদেশি জলসীমা অতিক্রম করে ভারতীয় জলসীমায় অনুপ্রবেশের করে।

পরে সোমবার ভারতের চব্বিশ পরগনা এলাকার ছোট মোল্লাখালী কোষ্টাল এলাকা থেকে ওই দেশের জেলেরা ট্রলার সহ ১১ জেলেকে পুলিশের কাছে হস্তান্তর করে।

আইনী প্রক্রিয়া সম্পন্ন করে মঙ্গলবার দুপুর বারোটার দিকে একটি আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

জেলেরা হলেন, মো. আলী হোসেন, মো. সামছুল হক, আ. জলিল মিয়া, মো. নবী হোসেন লিচ, মো. খলিল মীর, ফারুক মীর, মো. মুছা, মো. রুবেল, মো. রুস্তম, মো.হারুন, হাফিজুর রহমান।

এদিকে জেলেদের বাড়িতে এমন খবর পৌঁছানোর পর স্বজনদের আহাজারি চলছে।

বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দুলাল মিয়া বলেন, আমাদের জেলেরা ভুলে সীমানা অতিক্রম করলে অথবা দুর্যোগের সময়

ভারতীয় জলসীমায় অনুপ্রবেশ করলেই জেল হাজতে পাঠায় অথচ ভারতের জেলেরা আমাদের জলসীমায় অনুপ্রবেশ করলে জামাইয়ের আদরে তাদের দেশে পাঠিয়ে দেই।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ