আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

শোক দিবসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশের গাড়ি ভাংচুর

পাথরঘাটা বরগুনা প্রতিনিধি, তাওহিদুল ইসলাম :

বরগুনায় ১৫ই আগষ্ট শোক দিবসে ছাত্রলীগের দুটি গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও পুলিশের গাড়ি, মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন ছাত্রলীগকর্মী আহত হয়েছেন।

আজ ১৫ ই আগষ্ট সোমবার সকাল সারে দশটার দিকে সাংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু , জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও পুলিশের সামনে বরগুনা জেলা শিল্পকলা একাডেমি, আইনজীবী সমিতি এলাকায় এঘটনা ঘটে।

জানা যায়, আজ দুপুর ১২টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিতে যায় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালায়।

এতে দুই গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

সচেতন মহল জানান, ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বরগুনার দোকানপাট ভাঙচুর করে আসছে ব্যবসায়ীরা আতঙ্কগ্রস্ত হয়ে দোকানপাট বন্ধ করে দেয় মাঝে মাঝে।

আবার রাস্তার উপরে রাখা মোটরসাইকেল ভাঙচুর ও কয়েকজনকে মারধর করে। এছাড়াও হামলাকারীরা ইটপাটকেল ছুড়তে ছুড়তে যায় বাসা- বাড়ি পুলিশের গাড়ি ভাংচুর এগুলো বরগুনার মানুষের জন্য মোটেই কাম্য নয়।

আমরা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে এই হামলা থেকে বাঁচতে সুরক্ষা চাই।

অবশ্য সভাপতি পদবঞ্চিত জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ মোল্লার সঙ্গে কথা বলার চেষ্টা করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে এই মুহূর্তে কিছু বলতে পারবেন না বলে জানান।

এবিষয় নবনির্বাচিত জেলা ছাত্রলীগের সভাপতি রেজা বলেন,আমরা শিল্পকলা একাডেমির সমনে থেকে একটি শোক র‌্যালি নিয়ে যাওয়ার পথে আমাদের উপরে কিছু

কিছু দুষ্কৃতীকারিরা এসে হামলা চালায় পুলিশের গাড়ি ভাংচুর করলে পুলিশ ওদেরকে লাঠিচার্জ করলে ওদের মধ্যে অনেকে আহত হয়েছে। আমাদের মধ্যে কারো আহতের ঘটনা ঘটে নাই।

অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারেক রহমান বলেন, শিল্পকলা একাডেমির সামনে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ গিয়ে সকলকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় একটি গ্রুপ শিল্পকলা একাডেমিতে ঢোকে।

শিল্পকলা একাডেমির দ্বিতীয় তলা থেকে পুলিশের গাড়িতে ইট ছুড়ে মারে। পুলিশ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করে।

বরগুনা ০১- আসনের সাংসদ সদস্য এ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু জানান, আমি এবিষয়ে কিছু জানিনা৷ আমার আগে জেনে নিতে হবে তারপর জানাতে পারবো।

এদিকে দুপুর ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা ও গোয়েন্দা পুলিশের অভিযানে বরগুনা লঞ্চ টার্মিনাল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেন।

প্রসঙ্গত, দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলাায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

এরপর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন।

এতে জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা কর্মী সমর্থক নিয়ে দফায় দফায় হামলা ভাঙচুর চালাচ্ছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ