আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

জাবি সায়েন্স ক্লাব কর্তৃক কর্মশালা অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের (জেইউএসসি) উদ্যোগে “JUSC IT WORKSHOP 2022” শীর্ষক শিরোনামে দিনব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১৩ আগস্ট) কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগের ল্যাব-৩ এ সকাল ৯ টা থেকে শুরু হয়ে চলে বিকাল ৪ টা পর্যন্ত।

এমএস ওয়ার্ড, এমএস পাওয়ারপয়েন্ট, এমএস এক্সেল ও গুগল সাইট বিষয়ে তিনজন অভিজ্ঞ প্রশিক্ষকের মাধ্যমে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এই বুনিয়াদি প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ও ক্লাবের সদস্যসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহনলণ করেন এবং কর্মশাল শেষে শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

এমএস ওয়ার্ড এর ইনস্ট্রাক্টর ছিলেন সায়েন্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও রসায়ন ৪৭ তম আবর্তনের শিক্ষার্থী নাফিউল আলম অয়ন, এমএস এক্সেল এবং গুগল সাইটের ইনস্ট্রাক্টর ছিলেন ক্লাবের হেড অব প্রোমোশন

ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স ৪৮ তম আবর্তনের শিক্ষার্থী তারেক মাহমুদ এবং এমএস পাওয়ারপয়েন্ট এর ইনস্ট্রাক্টর ছিলেন ফিন্যান্স ও ব্যাংকিং ৪৮ তম আবর্তনের শিক্ষার্থী নাছির উদ্দিন শিকদার।

এ কর্মশালা সম্পর্কে জাবি সায়েন্স ক্লাবের সভাপতি জাকিরুল ইসলাম বলেন, “বর্তমান বিজ্ঞান ও প্রযুক্তির যুগে তাল মিলিয়ে চলতে গেলে কম্পিউটারের চালানোর উপর দক্ষতা থাকা অতি প্রয়োজনীয়। শিক্ষার্থীদের কম্পিউটারের উপর দক্ষ করে তোলার লক্ষ্যে আমাদের এই আয়োজন” ।

এছাড়া, আইটি ওয়ার্কশপের কনভেনর অনিক রায় বলেন, ‘প্রযুক্তি সবার মাঝে ছড়িয়ে দিতে আমাদের এই প্রচেষ্টা।

বিশ্বায়নের এই যুগে, বিজ্ঞানের সাথে তাল মিলিয়ে চলতে গেলে এসব বিষয়গুলো জানা অত্যন্ত জরুরি। এই সফল আয়োজনের পিছনে যারা শ্রম দিয়েছেন তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি” ।

উল্লেখ্য, জাবি সায়েন্স ক্লাব দেশের সবচেয়ে বড় বিজ্ঞান ভিত্তিক ক্লাব। প্রতি বছর গণিত অলিম্পিয়াড, স্কিল ডেভেলপমেন্ট কার্যক্রম, বিজ্ঞান উৎসব, গবেষণা কার্যক্রম, বিজ্ঞান ও প্রযুক্তির বিকাশে সারা দেশে সুনামের সহিত কাজ করে যাচ্ছে। যেটি বিশ্ববিদ্যালয়ের সুনামকে আরো সমৃদ্ধ করছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ