আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

৪ কোটি টাকার হেরোইনসহ কৃষক ছদ্মবেশী যুবক গ্রেফতার 

জিয়াউল কবীর,

কৃষিকাজের আড়ালে সীমান্তের ওপার হতে ছদ্মবেশী কৃষক মাদক চোরাচালানের মূল হোতাকে ০৪ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ গ্রেফতার করেছে র‍্যাব-৫ এর একটি অপারেশন দল।

উদ্ধারকৃত হেরোইনের বাজার মুল্য আনুমানিক ০৪ কোটি ৫০ লক্ষ টাকা। গ্রেফতারকৃত হেরোইনের মুলহোতা মোঃ জিয়ারুল ইসলাম (৩৫), সে চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন চরকোদালকাটি জেলেপাড়া গ্রামের৷ মৃত আব্দুর রহমানের ছেলে।

দীর্ঘদিন যাবৎ এ চক্রটি কৃষিকাজের আড়ালে সীমান্তের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বর্ডার এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে রাজধানীসহ দেশের সকল প্রান্তে মাদক সরবরাহ করে আসছিলেন।

র‍্যাব সুত্রে জানা যায়, গত ১৩ আগস্ট রাত সারে ০৩.৩০ টার সময় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন চর কোদালকাটি জেলেপাড়া গ্রামে গোপন তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ০৩ টি গ্রুপে বিভক্ত হয়ে র‍্যাবের অপারেশন দল দীর্ঘ ৮/৯ ঘন্টা অভিযান পরিচলনা করে রাত ০৩.৩০ মিনিটের সময় মোঃ জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে তল্লাশী চালালে কৌশলে ১ ব্যাক্তি পালিয়ে গেলেও মাদক চোরাচালান চক্রের মূল হোতা জিয়ারুলকে ধরতে সক্ষম হয়।

তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে প্লেন সিটের বাক্সের নীচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ০৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসা বাদে সে জানায় পাচারের পূর্বে চক্রটির মূল হোতা জিয়ারুল বর্ডার হতে মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে। পরে তা দেশের বিভিন্ন স্থানে বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহণের মাধ্যমে অভিনব কায়দায় এ হেরোইন গুলো পাচার করে।

আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ