আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

জাবির উপাচার্য প্যানেল নির্বাচন: একধাপ এগিয়ে নুরুল আলম প্যানেল

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্যানেল নির্বাচনে উপাচার্য (সাময়িক) অধ্যাপক ড. নুরুল আলম তিন সদস্য বিশিষ্ট প্যানেল ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার বুধবার(১১ আগস্ট) তিনি এ প্যানেল ঘোষণা করেন। প্যানেলের বাকি দুইজন হলেন গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক অজিত কুমার মজুমদার এবং একই বিভাগের অধ্যাপক ড. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ।

এছাড়া আরও দুটি প্যানেল ইতিমধ্যে ঘোষিত হয়েছে। যার একটিতে আছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ও সাবেক উপ-উপাচার্য আমির হোসেন সাথে আছে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. সুফি মুস্তাফিজুর রহমান এবং বাংলা বিভাগের অধ্যাপক পৃথ্বিলা নাজনীন নিলীমা।

অন্যদিকে সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামপন্থি বলে পরিচিত অপর অংশ থেকে অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফীর নেতৃত্বে নির্বাচনে অংশ নিবেন অধ্যাপক মো. মোতাহার হোসেন ও অধ্যাপক তপন কুমার সাহা।

সংশ্লিষ্টরা বলছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম অন্যদের থেকে একধাপ এগিয়ে আছেন। কারণ হিসেবে তারা দেখছেন সাবেক প্রভাবশালী উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির নুরুল আলম প্যানেলের সাথে একাত্মতা প্রকাশ করেছেন।

এছাড়াও আদালতে নির্বাচন ও উপাচার্যের বৈধতা সংক্রান্ত রিটের কারণে কিছুটা সংশয়ে ছিলেন সিনেটর এবং শিক্ষকরা।

তবে গতকাল আদালত থেকে নির্বাচন স্থগিত সংক্রান্ত কোন আদেশ না আসায় শিক্ষক ও সিনেটরদের মধ্যে আস্থা ফিরে আসায় নূরুল আলম প্যানেলের জয়ের সম্ভাবনা আরো বেড়েছে।

অধ্যাপক নুরুল আলম উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তারপর উপাচার্যের রুটিন দায়িত্ব এবং উপাচার্য (,সাময়িক) দায়িত্ব পালন কালে কোনোটিতেই তার বিরুদ্ধে আর্থিক কোনো দুর্নীতি বা অস্বচ্ছতার অভিযোগ না থাকাটাও কারণ হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা।

অন্যদিকে এই প্যানেলে আছেন অধ্যাপক অজিত কুমার মজুমদার। তিনি মোট ছয়বার শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন এবং বর্তমানে তিনি গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদের ডীনের দায়িত্ব পালন করছেন।

স্বাভাবিকভাবে অন্যদের থেকে তিনিও এগিয়ে থাকবেন। এই প্যানেলের অন্যজন হলেন অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ। তিনি বর্তমানে শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন। সবমিলিয়ে সিনেটররা উপাচার্য নুরুল আলম প্যানেলকে এগিয়ে রাখছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনেটর বলেন, ‘বর্তমান উপাচার্যের বিরুদ্ধে কোনো রকমের অর্থিক কেলেঙ্কারি নেই। তাছাড়া তার প্যানেলের বাকি দুজনও তুলনামূলক প্রভাবশালী। আমরা আশা করছি তার প্যানেল জয়লাভ করবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ