আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

শিক্ষা-গবেষণা সকল ক্ষেত্র সমুন্নত রাখব: মোতাহার হোসেন

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কাফি-মোতাহার-তপন প্যানেল। আজ বৃহস্পতিবার দুপুরে নতুন কলাভবনের শিক্ষক লাউঞ্জে তারা এ প্যানেল ঘোষণা করেন।

সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা পন্থী বলে পরিচিত প্যানেলটিতে আছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক এবং প্রভোস্ট কমিটির সভাপতি আব্দুল্লা হেল কাফি।

এছাড়া এই প্যানেলে আরও আছেন রসায়ন বিভাগের অধ্যাপক তপন কুমার সাহা এবং ইন্সটিটিউট অব বিজনেস এডমিনেস্ট্রেশন (আইবিএ-জেইউ) এর পরিচালক এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোতাহার হোসেন।

অধ্যাপক মোতাহার হোসেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন । IBA এর পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে তিনি উইকএন্ড MBA প্রোগ্রামের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন ।

এছাড়া তিনি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক নিয়োগের দুই বোর্ডে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক মনোনীত একজন বিশেষজ্ঞ সদস্য ।

এছাড়া তিনি জাতীয় রাজনীতি সংশ্লিষ্ট কার্যক্রম ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের সমন্বয় কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন ।

গবেষণা অভিজ্ঞতা দেশীয় বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের জার্নাল ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে তাঁর বহুমুখী গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে ।

নির্বাচনে জয়লাভ করলে তিনি কি করবেন এমন প্রশ্নের জবাবে মোতাহার হোসেন বলেন, ‘আমি নির্বাচিত হলে শিক্ষা, গবেষণা সকল ক্ষেত্র সমুন্নত রাখব।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে একটা আদর্শ বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে যা যা প্রয়োজন আমি সকল অংশীজনদের সাথে নিয়ে কাজ করব। আমি সকল সিনেটরদের কাছে তাদের সমর্থন কামনা করছি।’

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ