আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মসজিদ নির্মানে আলহাজ্ব কাজী রীনা আলম এর অনুদান

বাগেরহাট  প্রতিনিধি, মোঃ এখলাস শেখ :

ঢাকার বাসিন্দা।  স্বামী  ব্যারিস্টার আলহাজ্ব  শরিফুল আলম গতবছর  মার্চ মাসে করোনায় মারা যান। স্ত্রী,  দুই  কন্যা আর এক পুত্র সন্তান রেখে গেছেন। এক কন্যাও ব্যারিস্টার।

প্রচার বিমুখ এ পরিবারের পক্ষ থেকে স্ত্রী  আলহাজ্ব রিনা আলম বাগেরহাটের মোরেলগঞ্জ বাজার মসজিদের  পুননির্মাণ  কাজে মৃত স্বামীর আত্মার মাগফিরাত কামনায় দান করলেন  ১০ লাখ টাকা।

ফেসবুকের মাধ্যমে মোরেলগঞ্জ  বাজার মসজিদের নির্মাণ কাজের কথা এবং  অর্থের প্রয়োজনের কথা জানতে পেয়ে মসজিদ  কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে এ দান করেন তিনি।

গত ৩১ জুলাই  তিনি মসজিদের হিসাব  নম্বরে  পাঠিয়ে  দেন ১০ লাখ টাকা। এখন মসজিদের দোতলার কাজ চলছে। তিনি তৃতীয়  ও চতুর্থতলার কাজেও সাহায্য করবেন বলে  প্রতিশ্রুতি দেন।

এ উপলক্ষে গত মঙ্গলবার (৯আগস্ট) আশুরার রাতে  মসজিদ কর্তৃপক্ষের পক্ষ থেকে মসজিদের সহসভাপতি সাবেক  অধ্যক্ষ শাহাবুদ্দিন তালুকদারের সভাপতিত্বে তার স্বামী, তিনি এবং তার পরিবারের সুখ সাচ্ছন্দ্যের জন্য  দোয়া করা হয়।

মসজিদ কমিটি ও স্থানীয় সূত্র জানায়,  মোরেলগঞ্জ বাজার মসজিদের পুননির্মাণ কাজের দ্বিতল ভবনের  জন্য  ৫৫ লাখ টাকার প্রয়োজন ছিল।
প্রয়াত স্থানীয় সংসদ সদস্য  ও সাবেক  মন্ত্রী  আলহাজ্ব ডাঃ মোজাম্মেল হোসেনের অনুদানকৃত  ১০ লাখ টাকা নিয়ে কাজ শুরু হয়। দানবীর মহীয়সী নসরী আলহাজ্ব রীনা আলমের ১০ লাখ,
বর্তমান  স্থানীয় সংসদ সদস্য  এ্যাড. আমিরুল আলম মিলনের অনুদানকৃত ৩ লাখ টাকা সহ স্থানীয় ও অ-স্থানীয় বিভিন্ন  ব্যক্তিবর্গের অনুদানের  অর্থে এ মসজিদের  নির্মাণ কাজ  এগিয়ে  চলছে। আশুরার রাতে মসজিদের  নির্মাণ কাজে দানকারী  সবার জন্য মুসল্লীদের পক্ষ থেকে  দোয়া  করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ