আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

কয়রায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

জি এম রিয়াজুল আকবর, নিজস্ব প্রতিবেদক,খুলনা :

খুলনার কয়রায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বাংলার মহিয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী। দিবসটি উপলক্ষে আলোচনা সভা,মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

কয়রা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ৮ ই আগস্ট সোমবার বেলা ১২ টায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান জি এম মোহসীন রেজা’র সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা-৬ (কয়রা- পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: আক্তারুজ্জামান বাবু ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে সাহস ও অনুপ্রেরণা জুগিয়েছেন এই মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব।

বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতি দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে তার শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা লাভ করে।

বাঙালি জাতির জন্য বঙ্গবন্ধুর এই আজীবন লড়াই-সংগ্রাম আন্দোলনের প্রেরণাদাত্রী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, তিনি বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবন ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে প্রেরণার উৎস হয়েছিলেন ।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাবু নিশীথ রঞ্জন মিস্ত্রির সঞ্চালনায়, আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাষ্টার কফিল উদ্দিন,সাংগঠনিক সম্পাদক ও কয়রা সদর ইউপি চেয়ারম্যান এস,এম বাহারুল ইসলাম,কয়রা সদর আওয়ামী লীগের সভাপতি জিয়াদ আলী সরদার,

সাধারণ সম্পাদক আলমগীর হোসেন খোকন,উত্তর বেদকাশী ইউনিয়ন আ’লীগ সভাপতি ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক গনেশ চন্দ্র মন্ডল, আমাদী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক নির্মল দাশ, বাগালী ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ গাজী, মহারাজপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি দেবদাস রায়,

উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ইমদাদুল হক টিটু, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন মাসুম, উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল প্রমুখ।

অনুষ্ঠানে আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন । আলোচনা সভা শেষে মুন্ডা সম্প্রদায়ের নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। বেলা একটায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ