আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

জাবিতে সাত ছাত্রলীগ কর্মী বহিস্কার

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে গত বৃহস্পতিবার গায়ে ধাক্কা লাগাকে কেন্দ্র করে মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগের এক কর্মীকে মারধর করে মওলানা ভাসানী হলের কয়েকজন ছাত্রলীগকর্মী।

ওই ঘটনার জেরে মীর মশাররফ হল ছাত্রলীগের কয়েকজন কর্মী শুক্রবার (৫ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হলের সামনে মওলানা ভাসানী হলের ৪৭ ব্যাচের শিক্ষার্থী সজিব হাসান সাজকে মারধর করে।

ওইদিন বিকেলে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দায়ের করে মারধরের শিকার হওয়া ছাত্রলীগ কর্মী সাজ।

শনিবার (৬ আগস্ট) অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির জরুরি সভা থেকে অভিযুক্ত ৭ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছে ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান।

বহিষ্কৃতরা হলেন- উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাব্বির হোসেন সাগর ও তোফায়েল আহমেদ গালিব, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের কামরুল হোসেন চৌধুরী,

রসায়ন বিভাগের সৌরভ ও খালিদ হাসান ধ্রুব, মার্কেটিং বিভাগের খালিদ সাইফুল্লাহ এবং ইংরেজি বিভাগের শাহরিয়ার হিমেল তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ৪৭তম ব্যাচ এবং মীর মোশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী।

এদিকে, মারধরের ঘটনা তদন্তে ফার্মেসি বিভাগের অধ্যাপক সুকল্যাণ কুমার কুন্ডুকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ইতিহাস বিভাগের অধ্যাপক হোসনে আরা,

পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের সহযোগী অধ্যাপক তাজউদ্দিন শিকদার এবং সদস্যসচিব প্রক্টর অফিসের ডেপুটি রেজিস্ট্রার গৌতম কুমার বিশ্বাস। কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ