আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁদা দাবির ভিন্ন কৌশল, হোয়াটসঅ্যাপে কঙ্কাল পাঠিয়ে হুমকি

সাভার প্রতিনিধি:

সাভারের আশুলিয়ায় পারভেজ দেওয়ান অপু নামের এক যুবককে হোয়াটসঅ্যাপে মৃত মানুষের কঙ্কাল পাঠিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে বিভিন্ন হুমকি প্রদান করছেন অজ্ঞাত এক ব্যক্তি। এব্যাপারে সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী।

মঙ্গলবার (০২ আগস্ট) দুপুর ১ টার দিকে সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন কবির। প্রায় গত ১ সপ্তাহ যাবৎ তাকে একটি ফোন নম্বর থেকে এই হুমকি প্রদান করা হচ্ছে।

ভুক্তভোগী হলেন আশুলিয়ার কুটুরিয়া দেওয়ানবাড়ি এলাকার মিথিলা প্যাকেজিং এন্ড এক্সোসরিজের ম্যানেজিং ডিরেক্টর ও একই এলাকার ইদ্রিস দেওয়ানের ছেলে পারভেজ দেওয়ান অপু। তবে চাঁদাবাজ ওই ব্যক্তির কোন পরিচয় পাওয়া যায় নি।

ভুক্তভোগী পারভেজ দেওয়ান অপু বলেন, গত ১ মাস ধরে গ্রামীন ফোন অপারেটরের “০১৭৫৮-৩৮৮১৮২” নম্বরের হোয়াটসঅ্যাপ একাউন্ট থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করছেন অজ্ঞাত ব্যক্তি। তিনি আমাকে টেক্সট করে বলেন, “তোর বাপরে নিয়ে তো অনেক খেলছি।

শুধু খেলি নাই, উপকারও অনেক করেছি। তার বদলে তোর বাবায় যা করেছে। তোর বাবার বয়স হয়েছে দুই দিন পর মারা যাবে। তাই এবার তোরে নিয়ে খেলা শুরু। তুই বাঁচতে চাইলে তোরে অনেক কিছু করতে হবে। যদি ১০ লাখ টাকা দেস তাহলে তুই বেঁচে যাবি।

এছাড়া তিনি প্রতিনিয়ত মানুষের হাত পা কাটা ও মৃত মানুষের কঙ্কালের ছবি পাঠিয়ে আমার এমন অবস্থা করবেন বলে হুমকি প্রদান করছেন। তিনি বলেন, এই ফোন নম্বরে আগে কখনও কথা হয় নি। তাকে চিনিও না। কেন আমাকে টার্গেট করে চাঁদা দাবি করছেন আমি বুঝতে পারছি না।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, বিভিন্ন তারিখ হতে অজ্ঞাত এক ব্যক্তি মৃত মানুষের কঙ্কাল, হাত-পা কাটার ছবি হোয়াইটসঅ্যাপে পাঠিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করছেন।

সর্বশেষ গতকাল বিকেলে ভয়ঙ্কর কথাবার্তার মেসেজ পাঠিয়ে ভয়-ভীতি দেখান। পরে আজ সকালে আশুলিয়া থানায় সাধারন ডায়েরি করেন ভুক্তভোগী।

এব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন কবির বলেন, এব্যাপারে একটি সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী। আমরা অপরাধীকে আইনের আওতায় আনার চেষ্টা করছি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ