আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

লালমোহনে প্রবাসীর জমিতে জোরপূর্বক ঘর উত্তোলণের অভিযোগ

লালমোহন প্রতিনিধিঃ

ভোলার লালমোহনে মোঃ নুরে আলম এক প্রবাসীর জমিতে জোরপূর্বক ঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। গত ১৬ জুলাই উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৯নং ওয়ার্ড আবুগঞ্জ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গত ২৯ জুন লালমোহন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী মোঃ নুরে আলম।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের মহেষখালী মৌজার ২২৭/১ নং খতিয়ানের ৬৫৯,৬৬০,৬৬১ নং দাগে সরকারের কাছ থেকে মাছ চাষের জন্য একশ নব্বই ফুট ডোবা ইজারা নিয়ে দীর্ঘ কয়েক বছর যাবৎ ভোগদখল করে আসছেন নুরে আলম।

সে ফরাজগঞ্জের ৯নং ওয়ার্ড মহেষখালী গ্রামের বাসিন্দা ও ওমান প্রবাসী হওয়ায় তার দেশে অনুপস্থিতির সুযোগে একই এলাকার আউয়াল হোসেন কাজীর ছেলে মোঃ সামছল হক ও তার ছেলে জাহাঙ্গীর হোসেন, কামাল হোসেনরা ওই জমিতে রাতের আঁধারে ঘর নির্মাণ করে।

নুরে আলম জানান, জমিটি লালমোহন-চরফ্যাশন আঞ্চলিক সড়কের পার্শ্বের হওয়ায় ২০০৮ সালে এ জমিটুকু সরকারের কাছ থেকে ইজারা নেই।

সামছল হক গংরা আগে থেকেই আমার জমি জবরদখল করার চেষ্টায় মেতে ছিল। এ জমি দখল করার উদ্দেশ্যে বিভিন্ন সময় হামলা ও একাধিক মিথ্যে মামলা দিয়ে হয়রানী এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে তারা।

স্থানীয় পর্যায়ে একাধিকবার শালিস হলেও অদৃশ্য ক্ষমতার প্রভাবে বারবার তা অমান্য করছে তারা। আমি প্রবাসে ছিলাম এ সুযোগে রাতের আঁধারে আমার জায়গায় ঘর নির্মাণ করেছে।

আমার স্ত্রী বাড়িতে একা ছিল, তাকে ভয়ভীতি দেখানোর কারণে কেউ বাঁধা দিতে আসেনি। এখন নিজের জমি ফেরত পেতে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেছেন নুরে আলম।

এ ব্যাপারে জানতে চাইলে সামছল হকের ছেলে জাহাঙ্গীর বলেন, পিছনে আমাদের রেকর্ডিয় জমি আছে। সেসূত্রে সামনের সরকারি জমি আমরাই ভোগদখল করবো।

লালমোহন থানার এসআই মোঃ শাহাজালাল রাঢ়ী বলেন, এমন একটি অভিযোগ পেয়েছি। উভয়পক্ষকে থানায় ডেকে স্থানীয় শালিস মান্য করে দেওয়া হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ