আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

তাহিরপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদানে প্রেস কনফারেন্স

সুনামগঞ্জ প্রতিনিধি:

বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ স্লোগানকে সামনে রেখে ‘ক’ শ্রেণির পরিবার তথা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদানে তাহিরপুর উপজেলায় প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টায় উপজেলা বঙ্গবন্ধু কনফারেন্স রুমে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রায়হান কবির।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মোহাম্মদ ইকবাল কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাজী মাসুদুর রহমান,

উপজেলা প্রেসক্লাবের সভাপতি রমেন্দ্র নারায়ণ বৈশাখ, সহ সভাপতি কামাল হোসেন রাফি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভুইয়া, সাংবাদিক রাজন চন্দ,

আবুল কাশেম, উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আবু জাহান তালুকদার, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তানভির আহমেদ, প্রচার সম্পাদক খোরশেদ আলম, আইন বিষয়ক সম্পাদক আব্দুল আলিম প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রায়হান কবির জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে সারাদেশে ‘ক’ শ্রেণির পরিবারের জন্য আবাসন নির্মাণ করা হচ্ছে।

‘ক’ শ্রেণির পরিবারগুলোকে ০২ (দুই) শতাংশ জমি ও দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা বাড়ি প্রদান করা হচ্ছে।

পাশাপাশি জমির রেজিস্ট্রেশন, নামজারী, কবুলিয়তসহ অন্যান্য দলিলাদিও সরকারি খরচে সম্পন্ন করা হচ্ছে। মুজিববর্ষের এসব ঘরে নিরাপদ পানি ও বিদ্যুৎ সরবরাহ বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে।

সারাদেশের ন্যায় তাহিরপুর উপজেলা প্রশাসন ‘ক’ শ্রেণির পরিবারের জন্য মুজিববর্ষের ঘর নির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ১ম পর্যায়ে ৭০টি এবং ২য় পর্যায়ে ৭৬টি ঘর নির্মাণ করে উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছে।

বর্তমানে তয় পর্যায়ে ‘ক’ শ্রেণির ভূমিহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। ৩য় পর্যায়ে তাহিরপুর উপজেলায় মোট ১১০টি ঘর নির্মাণ করা হচ্ছে।

ইতোমধ্যে ৩য় পর্যায়ের ১ম ধাপে ৪৫টি ঘর নির্মাণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২১ জুলাই বেলা ১০ ঘটিকায় ৩য় পর্যায়ের ২য় ধাপে নির্মিত গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সারাদেশে ২৬,২৯৯টি ঘরের শুভ উদ্বোধন হবে। এর সাথে সঙ্গতি রেখে তাহিরপুর উপজেলায় ৪০টি ঘরের উদ্বোধন করা হবে। এ উপলক্ষে ২১ জুলাই সকাল ০৯ টায় বঙ্গবন্ধু কনফারেন্স রুমে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে সম্মানিত জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, সরকারি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও উপকারভোগীরা উপস্থিত থাকবেন।

ইউএনও বলেন, আশা করি এ ঘর পেয়ে উপকারভোগীরা আর্থ সামজিকভাবে লাভবান হবেন, তাদের মর্যাদা বৃদ্ধি পাবে এবং তাদের উন্নত জীবনের পথে এগিয়ে যাওয়া সহজতর হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ