আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

মাদক নির্মূল-সন্ত্রাস দমনে সরকার বদ্ধপরিকর: স্বরাষ্ট্রমন্ত্রী- কামাল

মোঃ জহুরুল ইসলাম সৈকত,বগুড়া  প্রতিনিধিঃ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদক নির্মূল ও সন্ত্রাস দমনে বর্তমান সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অতীতে যেভাবে সহিংসতা ও নাশকতা নির্মূল করা হয়েছে,

তেমনিভাবে যে কোনো ধরনের সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান দৃঢ়। তিনি বলেন, মাদক ও সন্ত্রাস দমনে জিরো টলারেন্স ঘোষণাসহ সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হয়েছে।

যারা এখনো এ পেশায় আছেন তারা স্বাভাবিক জীবনে ফিরে না এলে তাদের করুণ পরিণতি হবে। আর স্বাভাবিক জীবনে ফিরে এলে সরকার তাদের পুনর্বাসনের ব্যবস্থা করবে।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেলে বগুড়া জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স মাঠে সন্ত্রাস ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা মাদকের ভয়াল থাবা থেকে যুবসমাজকে রক্ষা করতে চাই। আমাদের এই প্রজন্ম যদি পথ হারিয়ে ফেলে তাহলে দেশের স্বপ্ন শেষ হয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন থাকবেন ততদিন বাংলাদেশ আলোকিত থাকবে। শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে এবং মাদক ও সন্ত্রাস নির্মূল করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান, বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান ও বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু,

বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এবং বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন।

সমাবেশ পরিচালনা করেন জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু। রাজশাহী রেঞ্জের পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন জেলার পুলিশ সুপার, শিক্ষক, জনপ্রতিনিধিসহ নানা শ্রেণি-পেশার প্রায় ২০ হাজার মানুষ সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী ৫০ জন পুরুষকে একটি করে ভ্যান ও ১৫ জন নারীকে একটি করে সেলাই মেশিন হস্তান্তর করেন। এই ৬৫ জন নারী-পুরুষ সবাই মাদক ব্যবসায়ী ছিলেন। তারা মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেছেন।

সমাবেশের আগে পুলিশ লাইনস চত্বরে মুক্তির অমর কাব্য ম্যুরাল উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এদিকে বেলা ১২টায় বগুড়া টিএমএসএস এর উদ্যোগে অক্সিজেন প্লান্টের উদ্বোধন করে সেখানে এক সুধী সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্য রাখেন। পরে বগুড়া সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের নেতাদের সাথে তিনি মতবিনিময় করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ