আজ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই আগস্ট, ২০২২ ইং

সমাজসেবায় এগিয়ে চলছে রাবি শিক্ষা গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী ইমন’

বিশেষ প্রতিনিধি:

ইমন ভূঁইয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার সন্তান। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এলাকার অনেকগুলো স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যুক্ত হয়ে করোনাকালীন সময় থেকে কাজ করে আসছে খেটে খাওয়া মানুষের জন্য।

তাছাড়া ‘ক্ষুদ্র প্রয়াস’ নামক সংগঠনের হয়ে বারবার রক্তদান, সামাজিক কার্যাবলী, করোনাকালীন সময়ে দুস্থ মানুষের সাহায্য,নিজ উদ্যেগে এলাকায় বৃক্ষরোপণ। এছাড়াও নিজ উদ্যেগে ব্রাহ্মণবাড়িয়ার বিলুপ্ত প্রায় মৃৎশিল্প নিয়ে কাজ করেছে, মৃৎশিল্পীদের করোনাকালীন দূরঅবস্থায় তাদের এ শিল্পকে মানুষের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছে।

বিশ্ববিদ্যালয়ে এসেও তাঁর সেচ্ছাসেবী কাজ থেমে নেই। বিশ্ববিদ্যালয় ভর্তি হওয়ার পর যুক্ত হয় প্রথম আলো বন্ধুসভা,রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখায়। বন্ধুসভার হয়ে পথশিশুদের নিয়ে কাজ সহ শীতবস্ত্র প্রদান, ইদ বস্ত্র প্রদান,বৃক্ষরোপণসহ নানান ধরনের সামাজসেবা মূলক কাজ করে যাচ্ছে।

তাছাড়াও এক্টিভ সিটিজেন বাংলাদেশের পক্ষ থেকে সিসিডি বাংলাদেশের মাধ্যমে রাজশাহী কাটাখালী অঞ্চলের কৃষক এবং বেকার যুবকদের নিয়ে কাজ করে যাচ্ছে।

করোনাকালীন টাঙ্গাইলের তাতঁ শিল্পের ধ্বস নেমে আসার কথা শুনে সেখানের তাতঁ শিল্পীদের সাথে কথা বলে তাঁদের অবস্থা উন্নয়নের জন্য এবং এ শিল্পকে সকলের কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে অবিরাম।

ইমন ভূঁইয়া আগামীর সংবাদকে বলেন: ছোটবেলা থেকে গরিব ও অসহায় মানুষকে নিয়ে কাজ করার ইচ্ছা আমার।

এইজন্য বিভিন্ন সময় বিভিন্ন সংগঠনের হয়ে এবং নিজ উদ্যোগে তাঁদের জন্য কাজ করে যাচ্ছি। আর প্রকৃতি নিয়ে কাজ করতে আমার ভালো লাগে,তাই বৃক্ষরোপণ করে থাকি প্রতি বছর। সকলে আমার জন্য দোয়া করবেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ