আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

সম্পত্তি রক্ষা করতে গিয়ে হামলার শিকার  সাংবাদিক ও তার পরিবার

শ্রীপুর উপজেলা প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে পৈত্রিক সম্পত্তি রক্ষা করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সাংবাদিক আব্দুর রউফ রুবেল ও তার পরিবার।

মঙ্গলবার (২৮ জুন) ভোর সাড়ে ৬ টার সময় উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামে নিজের এলাকায় হামলার শিকার হয়েছেন তারা।

এ বিষয়ে শ্রীপুর থানায় ৭ জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আফাজ উদ্দিন উপজেলার তেলিহাটি মৌজায় ১৮ বছর আগের ক্রয়কৃত ৩৩ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন।

যেখানে গাছগাছালি লাগানো হয়েছে। কিন্তু হঠাৎ করে একই এলাকার কিছু দুষ্কৃতিকারী ওই জমি দখলে নিতে পাঁয়তারা শুরু করে। ঘটনার দিন ভোরে অভিযুক্ত মো. মইদর (৫৫) ও তার ছেলে সাইফুল (২৮) গং ওই জমিতে ঘর নির্মাণের জন্য টিন, ইট, রড, সিমেন্ট, সাবল নিয়ে আসে। খবর পেয়ে রুবেলের বাবা সন্তানকে নিয়ে বাধা দিতে গেলে তাদের ওপর হামলা চালায়।

সাংবাদিক রুবেল রাফির বাবা আফাজ উদ্দিন জানান, প্রায় বিশ বছর আগে আমি ওই জমি ক্রয় করি এবং যার খাজনা খারিজ করে ভোগ দখল করে আসছি। ওই মইদর এলাকার খারাপ লোক। তার নামে শ্রীপুর থানায় আরও মামলা রয়েছে।

সে নানা সময়ই আমার ওই জমি দখলের হুমকি দিয়ে আসছিল। বিশেষ করে আমার ছেলেকে মেরে ফেলতে চায়। আমার ছেলে মানুষের উপকারে কাজ করে, সাংবাদিকতা করে। তাকে মারতে চায়। আমি এর কঠোর বিচার চাই।

সাংবাদিক রুবেল রাফি বলেন, আমাকে মেরে ফেলার জন্যেই মাথায় দা দিয়ে কুপ দিয়েছে। কিন্তু আমি সরে যাওয়ায় তা পায়ে লাগে। ওরা অনেকদিন ধরেই আমাদের জমি দখলের হুমকি দিয়ে আসছে। আমাকে মেরে ফেলার হুমকিও দিয়েছে। আমার স্ত্রী, মা ও বাবার নিরাপত্তা চাই।

অভিযুক্ত মইদরের ফোন নাম্বারে একাধিকবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে শ্রীপুর থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান জানান, অভিযোগ পেয়েছি, একজন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ