আজ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে রাবি বন্ধুসভায় বৃক্ষরোপণ

বিশেষ প্রতিনিধি:

স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ৫০ টিরও অধিক ঔষধি ও ফল গাছের চারা রোপণ করেছেন বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন প্রথমআলো বন্ধুসভা।

সোমবার (২৭ জুন) বিকাল ৫.০০ টায় ক্যাম্পাসের মমতাজউদ্দীন কলাভবনের সামনে বন্ধুসভা চত্ত্বরের পাশে একটি আম্রপালি আম গাছের চারা রোপণের মধ্য দিয়ে শুরু হয় তাদের এই কর্মসূচি ।

বৃক্ষরোপন কর্মসূচিটি রাবি বন্ধুসভার উপদেষ্টা এবং ব্যাংকিং এন্ড ইনস্যুরেন্স বিভাগের প্রভাষক মোঃ রাকিবুল ইসলাম নীরব উদ্বোধন করেন।

এরপর ক্যাম্পাসের বদ্ধভূমি চত্ত্বর এলাকায় প্রায় ৪০ টি বিভিন্ন ফল ও ঔষধি গাছের চারা রোপণ করেন তারা যার মধ্যে রয়েছে আম, কাঁঠাল, পেয়ারা,কমলা, মেহগনি, নিম প্রভৃতি গাছের চারা। এরপর আরো প্রায় ১৫ টি গাছের চারা ক্যাম্পাসের কাছাকাছি বসবাসরত বৃক্ষপ্রেমী লোকদের মাঝে বিতরণ করা হয়।

মাটি গর্ত করে গাছ লাগানোর উপযোগী করা থেকে শুরু করে বৃক্ষরোপন’ – সব ধরণের কাজে রাবি বন্ধুসভার বন্ধুরা স্বতস্বফূর্তভাবে অংশগ্রহণ করেন।

সভাপতি মোঃ সুরুজ সর্দার ও সাধারণ সম্পাদক সিফাত হোসেনের নেতৃত্বে বৃক্ষরোপন অভিযান সফলভাবে সম্পাদিত হয়। পরে ছোট পরিসরে আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় সভাপতি সুরুজ সর্দার বলেন, “পদ্মাসেতু আমাদের গর্ব ও ঐতিহ্যের প্রতীক। দিনটিকে স্মরণীয় করে রাখতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা যেটা পরিবেশেও ইতিবাচক প্রভাব ফেলবে।”

প্রচার সম্পাদক তুহিনূজ্জামান বলেন, “রাবি বন্ধুসভা সর্বদায় ভালোর সাথে, আলো পথে থাকে যার একটি অন্যতম উদাহরণ আজকের এই বৃক্ষরোপন ও বিতরন কর্মসূচি।

পদ্মাসেতু আমাদের জাতীয় সম্পদ, আমাদের আত্মমর্যাদার প্রতীক। সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে আজকের এই আয়োজন মানুষকে গাছ লাগাতে অনুপ্রাণিত করবে বলে আশা করি।”

এসময় রাবি বন্ধুসভার অন্যতম উপদেষ্টা মোশাররফ হোসেন সজীব, অর্থ সম্পাদক আবু সাহাদাৎ বাঁধন, বইমেলা সম্পাদক ইমন ভুঁইয়া সহ বন্ধুদের মধ্যে মীর মোহাম্মদ আলামিন, আনিসুর রহমান আশিক,

বিএম সাকিব, মোঃ সোহেল হোসেন সৈকত, মাজিদুল ইসলাম রিগেন উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে রাবি বন্ধুসভাকে ৫০ টি ফল ও ঔষধি গাছ দিয়ে সহযোগিতা করে নাবিল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ নামে একটি কোম্পানি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ