আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

সাভারে শিক্ষক হত্যার ঘটনায় ৬ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারের হত্যাকারীকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারসহ ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৮ জুন) বেলা ১১টার দিকে এই কর্মসূচি পালন করেন হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

নিহত শিক্ষক উৎপল সরকার সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় থানার এঙ্গেলদানি গ্রামের মৃত অজিত সরকারের ছেলে।

তিনি প্রায় ১০ বছর ধরে আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের কলেজ শাখার রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক এবং শৃংখলা কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

দাবি গুলো হলো- অনতিবিলম্বে ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে হত্যাকারী জিতুকে গ্রেফতার করতে হবে, জিতুর সাথে থাকা অজ্ঞাত নামা আসামিদের শনাক্ত করে আইনের আওতায় আনতে হবে, জিতুর বাবা জিতুকে প্রভাব খাটিয়ে ছাড়িয়ে নিয়ে গেছে।

সেই জিতুর বাবা ও তার পরিবারের অন্যান্য সদস্যদের আইনের আওতায় আনতে হবে, নিহতের পরিবারকে সর্বোচ্চ আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে ,

কলেজের সাধারন শিক্ষার্থী ও স্থানীয় শিক্ষার্থীদের ভেদাভেদ নির্মুলে সাধারন সর্বজনীন আইন প্রনয়ন করতে হবে, পুরো এলাকা থেকে কিশোর গ্যাং মুছে দেওয়ার জন্য রাজনৈতিক সকল ব্যক্তিকে বিক্ষোভ মিছিলকে বেগবান করতে হবে।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমরা সারাদিন এই কর্মসূচী পালন করবো। স্থানীয় অন্যান্য স্কুল এবং কলেজের শিক্ষক শিক্ষার্থীদের কাছে গিয়ে তাদের আমাদের সাথে সামিল করবো। যতক্ষণ পর্যন্ত ন্যায় বিচার এবং দাবি পূরণ না হবে ততক্ষণ আমরা আমাদের কর্মসূচী পালন করবো।

এর আগে গত শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে শিক্ষক উৎপলকে স্ট্যাম্প দিয়ে আঘাত করেন শিক্ষার্থী জিতু।

পরে শিক্ষককে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার (২৭ জুন) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় গত রবিবার (২৬ জুন) আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে জিতু ও তার পরিবার পলাতক রয়েছে।

অভিযুক্তু জিতু চিত্রশালাই এলাকার উজ্জ্বল হাজীর ছেলে এবং ওই বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

এদিকে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার প্রতিবাদে সাভার স্বাধীনতা শিক্ষক পরিষদের ব্যান্যারে সাভার উপজেলা পরিষদ চত্তরে মানববন্ধন করেছেন বিভিন্ন স্কুল এবং কলেজের শিক্ষকগণ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ