আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

প্রেসক্লাব পূর্নগঠনের দাবিতে ঝালকাঠিতে সাংবাদিকদের মানববন্ধন ও সমাবেশ

ইমাম হোসেন, ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠিতে প্রেসক্লাব থেকে নির্বাচনে প্রতিদ্বন্দিতার জেরে প্রেসক্লাবের এক সদস্যের
সদস্য পদ বাতিল ও ঝালকাঠি প্রেসক্লাব পূর্নগঠনের দাবীতে স্থানীয় সাংবাদিকদের
মানববন্ধন কর্মসূচি পালন।

ঝালকাঠির ৬টি সাংবাদিক সংগঠনের সমন্বয় গঠিত ‘সম্মিলিত সাংবাদিক সমাজের ব্যানারে’ বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে দীর্ঘদিন যাবৎ ঝালকাঠি প্রেসক্লাবকে একটি চক্র সিন্ডিকেট করে ব্যাপক অনিয়ম ও সেচ্ছাচারিতা চালাচ্ছে বলে বক্তরা অভিযোগ করেন।

একই সাথে এই নির্বাচনে এই সিন্ডিকেটের বিপক্ষে কোন সদস্য নির্বাচনে প্রার্থী হলে তাকে কৌশলে সদস্য পদ থেকে সিন্ডিকেটের কর্তাবাবুরা ঐ ব্যক্তির সদস্যপদ বাতিল করে বলেও অভিযোগ ওঠে।

উল্লেখ্য প্রেসক্লাবের গত নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করায় প্রেসক্লাব সদস্য দিবস তালুকদারের সদস্য পদ বাতিল করেছে বলেও বক্তারা জানান।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, ঝালকাঠি সংবাদপত্র সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক জিয়াউল হাসান পলাশ, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক খসরু নোমান, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি আজমির হোসেন তালুকদার,

সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, ঝালকাঠি মিডিয়া ফোরামের সভাপতি মনির হোসেন, সাংবাদিক দিবস তালুকদার, জাতীয় সাংবাদিক সংস্থার সহসভাপতি রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি রিপোটার্স ইউনিটির সভাপতি এসএম রাজ্জাক পিন্টু,

মফস্বল সাংবাদিক ফোরামের আহবায়ক নজরুল ইসলাম, রাজাপুর রিপোটার্স ইউনিটির সভাপতি সাংবাদিক আউয়াল গাজী, যুবলীগ নেতা কাজী মারুফ ইরান ও টেলিভিশন সাংবাদিক সমিতির কোষাধ্যক্ষ রুহুল আমিন রুবেল।

এ সময় বক্তারা আরো জানান, এই সিন্ডিকেট এর আগেও মতের অমিল হওয়ায় কয়েকজন মুলধারার সাংবাদিকের সদস্য পদ বাতিল করেছে।

মানববন্ধনে বক্তারা প্রেসক্লাবের এই সিন্ডিকেট কমিটি ভেঙ্গে দিয়ে ঝালকাঠির সকল পেশাদার সাংবাদিককে প্রেসক্লাবে অর্ন্তভুক্ত করে নতুন কমিটি গঠনের দাবি জানান।

উল্লেখ্য সকল সাংবাদিকদের সমন্বয় প্রেসক্লাবের কমিটি পূর্নগঠনের দাবিতে মাসব্যপি কর্মবসূচীর অংশ হিসেবে বুধবার এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ