আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং

সাভারের ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশন সিলেটে ত্রাণ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা জেলার সাভারের ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে সিলেটে বন্যা কবলিত মানুষের মধ্যে ২০০০ প্যাকেট ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুকনো খাবার ছাড়াও চলাচলের জন্য দেয়া হয়েছে ৬টি নৌকা। সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবের তদারকিতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর ২১ জুন মঙ্গলবার দিনভর এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

ত্রান সামগ্রীর মধ্যে আছে, ৬টি নৌকা, ২০০পিস কম্বল, ২৫ পিস কাপড় ( ছোট ও বড়দের), ৪ হাজার পিস মোমবাতি, ২ হাজার পিস দিয়াশলাই, ১০টি লাইফ জ্যাকেট, ১০ হাজার পিস পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ১০ হাজার পিস প্যারাসিটামল ট্যাবলেট, ১০ হাজার পিস ডায়রিয়ার ট্যাবলেট, ১০ হাজার পিস গ্যাস্ট্রিকের ওষুধ,

১০ হাজার পিস ঠান্ডাজনিত রোগের ট্যাবলেট, ২০ হাজার প্যাকেট খাবার স্যালাইন, ৫০০ বোতল বাচ্চাদের জ্বরের সিরাপ। এছাড়া ২ হাজার পরিবারের ত্রাণ সামগ্রীর মধ্যে আছে ২ কেজি করে চিড়া,

১ কেজি করে টোস্ট বিস্কুট, শিশুদের জন্য আধা কেজি করে সুজি, আধা কেজি করে গুড়, শিশুদের জন্য ৪ প্যাকেট করে ছোট পাউডার দুধ, দুই প্যাকেট করে এনার্জি বিস্কুট। ত্রাণ বিতরণ কার্যক্রমে তারা সেচ্ছাসেবী সংগঠন রেড ক্রিসেন্ট সোসাইটি, এসো ওদের পাশে দাঁড়াই এবং সিলেট মেট্রোপলিটন পুলিশের মানবিক পুলিশ ইউনিটের সহায়তা নিয়েছেন।

সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর জানান, তারা সিলেট সদরের জালালাবাদ ইউপির ৩৭টি গ্রামে ত্রাণ পৌছে দিয়েছেন। ওই ইউপি চেয়ারম্যান ওবায়দুল্লাহ ইসহাক তাদের সঙ্গে ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ