আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

বাংলাদেশের পাশে আছে যুক্তরাজ্য

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ইন্টারন্যাশনাল কমিউনিটির সাথে যুক্তরাজ্য কাজ করছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন।

বুধবার (১১ ডিসেম্বর) দুপুরে সাভারের ডগরমোড়া এলাকায় পক্ষাঘাতগ্রস্তদের পূনর্বাসনকেন্দ্রের (সিআরপি) ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

যুক্তরাজ্যের রাষ্ট্রদূত বলেন, ‌‘বাংলাদেশে আশ্রয় নেওয়া ১০ লাখেরও বেশি রোহিঙ্গাকে মায়ানমারে ফেরত পাঠানোর জন্য অন্যান্য দেশের মত যুক্তরাজ্যও বাংলাদেশের পাশে আছে। প্রায় দুই বছর ধরে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের সব ধরনের সহায়তা করে যাচ্ছে যুক্তরাজ্য।’

তিনি আরো বলেন, ‘বাংলাদেশের সাথে যুক্তরাজ্যের সুসম্পর্ক রয়েছে। এসময় যুক্তরাজ্য সবসময় বাংলাদেশ সরকারের পাশে থাকবে বলে আশ্বাস দেন তিনি।’ রোহিঙ্গাদের ওপর চালানো নিষ্ঠুরতার যে ঐতিহাসিক বিচার নেদারল্যান্ডসের দ্যা হেগের আন্তর্জাতিক আদালতে শুরু হয়েছে তাকে সাধুবাদ জানান রবার্ট চ্যাটারটন ডিকসন।

এর আগে সিআরপির প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ করেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড.গওহর রিজভী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনওয়া প্রিফনটেইন, সিআরপির প্রতিষ্ঠা মিস ভেলরি এ টেইলর, বাংলাদেশ এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আব্দুস সালামসহ আরো অনেকে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ