আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

রাকিবুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ

“বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে আগামীকাল ০৫ জুন (রোববার) সারাদেশে পালিত হবে জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২২।

এ উপলক্ষে আজকে (শনিবার) ফুলবাড়ীয়া উপজেলার আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় এবং আদর্শ উচ্চ বিদ্যানিকেতনে স্থানীয় জাগ্রত আছিম গ্রন্থাগারের পক্ষ থেকে আমলকি, হরিতকি, জলপাই, জাম, মেহগনি ও রেইনট্রি গাছের চারা বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুর রেজ্জাক, আদর্শ উচ্চ বিদ্যানিকেতন এর প্রধান শিক্ষক জনাব র,ই শামস আল আসাদ,

সহকারী প্রধান শিক্ষক জনাব মোঃ শাহজাহান তরফদার, আদর্শ উচ্চ বিদ্যানিকেতন পরিচালনা কমিটির সভাপতি জনাব মোঃ রফিকুল ইসলাম এবং আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব মোঃ আবু তাহের।

জাগ্রত আছিম গ্রন্থাগারের পক্ষ থেকে বিদ্যালয় দু’টিতে গাছের চারা পৌঁছে দিয়েছেন গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি জিল্লুর রহমান রিয়াদ, সহ-সভাপতি এবিএম জাকির হাসান কাউসার, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ জাহিদ হাসান।

আয়োজকরা জানান, “জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে বৃক্ষরোপণ ও গাছ বিতরণ কর্মসূচি ২০২২ এর ১ম ধাপে গত ১০ মে থেকে ১৭ মে পর্যন্ত গ্রন্থাগারের সদস্য, শুভাকাঙ্খী ও পথচারীসহ বিভিন্ন স্কুলের প্রায় ১৫০ জন শিক্ষার্থীর মাঝে ৫৪৪ টি গাছের চারা বিতরণ করা হয়েছে।

জাতীয় বৃক্ষরোপণ অভিযানকে সামনে রেখে আমাদের বৃক্ষরোপণ ও গাছ বিতরণ কর্মসূচির ২য় ধাপ আজকে থেকে শুরু হয়েছে। প্রথম দিনেই ২ টি স্কুলে গাছের চারা উপহার প্রদান করা হয়েছে। আমাদের বৃক্ষরোপণ কর্মসূচি পুরো বর্ষাকালব্যাপী চলমান থাকবে, ইনশাআল্লাহ।”

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ