আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ, ময়মনসিংহ জেলা নতুন কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :

ময়মনসিংহে স্বাধীনতার ৫০ বছর পর আইনি সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য কেন্দ্রীয় পরিষদের সভাপতি মো. শরিফুল হক তুমুল ও সাধারণ সম্পাদক হাসনাত জাহান এর নেতৃত্বে ময়মনসিংহে ল’ এসোসিয়য়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর জেলা কমিটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কেন্দ্রীয় পরিষদের সভাপতি মো. শরিফুল হক তুমুল ও সাধারণ সম্পাদক হাসনাত জাহান এই কমিটির অনুমোদন দেন।

অন্যান্য জেলার মত ময়মনসিংহেও এই কমিটি গঠন করা হয়। এই কমিটির মূল লক্ষ্য হলো আইনি সুবিধা বঞ্চিত গরীব, অসহায়, দুঃস্থ মানুষদের পাশে থেকে তাদের আইনি সেবা প্রদান করে ন্যায় বিচার নিশ্চিত করা।

অন্যদিকে এই বিষয়ে আজ ২৬ ই মে বৃহস্পতিবার নব্য কমিটির সভাপতি এডভোকেট মোঃ কামরুল হাসান (সুজন) বলেন, বিগত সময়ে ময়মনসিংহে অনেক অসহায় মানুষ সঠিক আইনি সেবা পাচ্ছে না।

ফলে তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এই কারণে আমরা সম্মিলিতভাবে ময়মনসিংহে এই প্রথম ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কেন্দ্রীয় কমিটির নির্দেশ অনুযায়ী ময়মনসিংহ জেলা কমিটির নেতৃত্বে আইনি সুবিধা বঞ্চিত গরীব, অসহায় মানুষের ন্যায় বিচার নিশ্চিতের লক্ষ্যে অত্র কমিটি গঠন করা হয়।

অপরদিকে এই বিষয়ে ২৬ মে বৃহস্পতিবার নব্য এই কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, আমাদের এই কমিটি গঠন করার মূল লক্ষই হলো,

আইনি বঞ্চিত মানুষদের পাশে থেকে তাদের সঠিক সেবা নিশ্চিত করা। অদূর ভবিষ্যতেও আমরা সর্বদা আইনি বঞ্চিত মানুষদের পাশে থাকবো।

খোঁজ নিয়ে জানা যায় যে, ময়মনসিংহ ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) জেলা কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি। উল্লেখ্য যে, এডভোকেট মোঃ কামরুল হাসান (সুজন) কে সভাপতি এবং জাকির হোসেন কে সাধারণ সম্পাদক করে ২৪ সদস্য বিশিষ্ট ময়মনসিংহ জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনি.সহ-সভাপতি- এডভোকেট মামুন মৃধা,সহ-সভাপতি-এম.ফয়জুল মুজাহিদ,

সহ-সভাপতি-হুসেইন মুহাম্মদ রিগ্যান,সহ-সভাপতি-মোঃআনোয়ারুল ইসলাম,সাধারণ-সম্পাদক জাকির হোসেন সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক-শেখ শাহ ফারুক,যুগ্ন সাধারন সম্পাদক- এ.এইচ.এম আরমান,যুগ্ন সাধারণ সম্পাদক-মো মোশারফ হোসেন,যুগ্ন সাধারণ সম্পাদক-আব্দুল্লাহ আল নোমান বিশ্বাস,যুগ্ন সাধারণ সম্পাদক-আব্দুল হেলিম সাংগঠনিক সম্পাদক- এডভোকেট আরিফুল ইসলাম (সোহাগ) ভুলক্রমে হয়ে গেছে এডভোকেট আরিফুর রহমান (সোহাগ) যা এক বার্তার মাধ্যমে কেন্দ্রিয় কমিটি নিশ্চিত করেছেন।

সহ সাংগঠনিক-সাইফুল্লাহ,সহ সাংগঠনিক-রিফাত আহাম্মেদ শুভন,সহ সাংগঠনিক-মোঃআলামিন,আইন বিষয়ক সম্পাদক-মোঃআশরাফুল আলম রাসেল, সহ আইন বিষয়ক সম্পাদক-হাফিজুর রহমান হাফিজ,দপ্তর সম্পাদক-ফয়জুর রহমান আকন্দ,সহ দপ্তর সম্পাদক-লুৎফর রহমান,প্রচার সম্পাদক-আতিকুল হক মোল্লা,

মহিলা বিষয়ক সম্পাদক-এডভোকেট মোছাঃখাদিজা খাতুন,মানবাধিকার বিষয়ক সম্পাদক-মোঃশফিকুল ইসলাম (হীরা),সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক-ইসরাত জাহান (রিংকু),সমাজ কল্যান বিষয়ক সম্পাদক-এ.টি.এম তাজুল ইসলাম।

এটি ল এর ছাত্র শিক্ষক পেশাজীবীদের অরাজনৈতিকংগঠন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ