আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩জন, আহত ১৫ জন

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের সুন্দর পাহাড়ি গ্রামের পাশে বাদাম খেতে বাদাম তুলতে গিয়ে বজ্রপাতে তিনজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

এ সময় পাশে থাকা আরো ১৫ জন শ্রমিক আহত হয়েছেন। নিহত ৩জন উপজেলার বাদাঘাট ইউনিয়নের সুন্দর পাহাড়ি গ্রামের।

নিহতরা হলেন তাওহিদা বেগম (১১), তিনি সুন্দর পাহাড়ি গ্রামের মো. আব্দুল হালিমের মেয়ে। অপর দুজন হলেন রিপা আক্তার (১২) একই গ্রামের মো. ফজর আলীর মেয়ে এবং মো. আমিনুল ইসলাম (১১) মো. আব্দুল আজিজের পূত্র। তাৎক্ষনিক আহতদের নাম ও পরিচয় জানা যায়নি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ঝড়োবৃষ্টি শুরুর আগেই বাদাম শ্রমিকরা বাদাম খেতে বাদাম উত্তোলনের সময় হঠাৎ বজ্রপাতে এ হতাহতের ঘটনাটি ঘটে। এ ঘটনায় আরো ১৫জন আহত হয়েছেন।

তাৎক্ষণিক খবর পেয়ে বাদঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, তাহিরপুর থানা পুলিশসহ স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে সহ বিভিন্ন জায়গাতে ভর্তি করেন।

আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এ ঘটনায় লোকজনের মধ্যে এক অজানা আতংঙ্ক বিরাজ করছে। তাছাড়া এলাকায় এক হৃদয় বিধারক শোকের মাতম চলছে।

বজ্রপাতে নিহতদের দাফন কাফনের জন্য তাৎক্ষনিক তাদের স্বজনদের হাতে জনপ্রতি ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা তুলে দেন বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন।

এ ব্যাপারে বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো, নিজাম উদ্দিন দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের হাওরপাড়ের মানুষজন জীবন জীবিকার প্রয়োজনে বিরুপ প্রকৃতির সাথে লড়াই করেই বেঁচে থাকতে হয়।

তিনি বলেন, এই বজ্রপাতের ঘটনাটি আমাদের হাওরপাড়ের কৃষক, শ্রমিক ও দিনমুজুরের জন্য একটি আতংঙ্কের নাম।

তিনি এই বজ্রপাত হতে হাওরপাড়ের সাধারন মানুষদের জীবনের নিশ্চয়তা দিতে সরকার দ্রুত বজ্রপাত রোধে পদক্ষেপ নিবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ ব্যাপারে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল লতিফ বলেন  বজ্রপাতে তিনজন নিহতের ঘটনার সত্যতা সত্য,  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসির সহায়তায় আহতদের উদ্ধার করে বিভিন্নস্থানে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ