আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

সাভারে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

সাভারে ভূল চিকিৎসায় শিখা আক্তার ঈশিতা (৮) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এঘটনায় সাভার থানায় মামলা করেছেন নিহতের মা মোসাঃ আউশী বেগম (৩৫) ।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন। এর আগে রোববার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় সাভারের পাকিজা ডাইং অ্যান্ড প্রিন্টিং কারখানার পার্শ্ববর্তী রোজ ক্লিনিকে এ ঘটনা ঘটে। এঘটনায় মঙ্গলবার (১০ ডিসেম্বর) সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগও দায়ের করেছেন নিহতের মা।

নিহত শিখা আক্তার ঈশিতা মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের কানাই নগর গ্রামের বাহরাইন প্রবাসি বিশু মন্ডলের মেয়ে। সে স্থানীয় হযরত হালিমাতুস সাদিয়া মহিলা মহিলা মাদ্রাসায় দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

মামলার এজাহার থেকে জানা যায়, গত (৮ ডিসেম্বর) পেটের ব্যথা জনিত সমস্যায় ওই ক্লিনিকে ভর্তি করা হয় শিখা আক্তারকে। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা শেষে এ্যাপেন্ডিসাইটিসের অপারেশন করতে হবে বলে জানায় ওই ক্লিনিেকের মোঃ নুর নবী ও মোঃ মামুন। পরে এ্যাপেন্ডিসাইটিসের অপারেশন করলে দীর্ঘ সময় পর্যন্ত অপারেশন থিয়েটারে রাখলে সন্দেহ পরিবরের লোকজনের। পরে কোন উত্তর না দিয়ে জোর করে আইসিওতে ভর্তি করার জন্য ঢাকার সোহরার্দী হাসপাতালে পাঠিয়ে দেয় ক্লিনিক কর্তৃপক্ষ। সেখানে কর্তব্যরত চিকিৎিসক তাকে মৃত ঘোষণা করে বলেন প্রায় ৫ ঘন্টা আগেই ওই শিশু মারা গেছে।

নিহত শিশুর মা ও পরিবার অভিযোগ করে বলেন, ভুল চিকিৎসার কারণে তাদের মেয়ের মৃত্যু হয়েছে। এঘটনায় অভিযুক্ত হাসপাতালের মোঃ নুর নবী ও মোঃ মামুন এবং অজ্ঞাতনামা হাসপাতালের ম্যানেজারসহ দোষীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক শাস্তির দাবি জানান তারা।

এবাপারে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সায়েমুল হুদা বলেন, ভুল চিকিৎসায় শিশুর মৃতুর বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করে সরেজমিনে বিষয়টি ক্ষতিয়ে দেখব। তদন্তে অভিযোগ প্রমানীত হলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন বলেন, ভুল চিকিৎসার বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে। বিষয়টি ইতিমধ্যে তদন্ত করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ