আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার 

রাকিবুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ

আজকে (০৫ মে, ২০২২) সকাল ১০ ঘটিকায় শাহাবুদ্দীন ডিগ্রী কলেজে জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে উচ্চশিক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বিষয়ক “সেমিনার এবং উন্মুক্ত আলোচনা” অনুষ্ঠিত হয়েছে।

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি জিল্লুর রহমান রিয়াদ এর সঞ্চালনায় উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন কালাদহ জনতা কলেজের প্রভাষক জনাব মোঃ আব্দুল মোত্তালিব (আলম)।

উচ্চশিক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বিষয়ক সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসিবুর রহমান সোহাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জুলহাস উদ্দিন শিমুল ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ আসাদ আকন্দ নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পদ্ধতি ও প্রস্তুতি সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এছাড়াও বিদেশে উচ্চশিক্ষা বিষয়ে আলোচনা করেন ভারতের ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী কাউসার ফরাজী, প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পদ্ধতি সম্পর্কে বক্তব্য প্রদান করেন রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়, রুয়েটের শিক্ষার্থী মেহেদী হাসান,

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সম্পর্কে আলোচনা করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু বকর সিদ্দিক হৃদয় এবং মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষা সম্পর্কে আলোচনা করেন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের শিক্ষার্থী মোঃ আবু তাহের।

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেছেন মিল্লাত ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল খালেক, জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ রাকিবুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওরিয়েন্ট স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি মিনহাজুল আবেদীন নান্নু, গ্রন্থাগার পরিচালনা কমিটির সাবেক সভাপতি শোয়াইব হাসান শিবলী, গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সদস্য মারুফ আল সোয়াদ রাহাত,

গ্রন্থাগার পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান আকাশ, সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ সহ গ্রন্থাগারের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

এসময় শাহাবুদ্দীন ডিগ্রী কলেজ, আনন্দমোহন কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয় কলেজসহ স্থানীয় এবং ময়মনসিংহের বিভিন্ন কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থী এবং ভর্তি পরীক্ষার্থী প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে উচ্চশিক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বিষয়ক “সেমিনার এবং উন্মুক্ত আলোচনা” অনুষ্ঠানের সম্মানিত সভাপতি কালাদহ জনতা কলেজের প্রভাষক জনাব মোঃ আব্দুল মোত্তালিব আলম,

উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার আয়োজনের পরিকল্পনাকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবিএম জাকির হাসান কাউসার এবং উপস্থিত সকলকে শুভকামনা জানিয়েছেন। সেইসাথে শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন উদ্যোগ গ্রহণের জন্য জাগ্রত আছিম গ্রন্থাগারের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ