আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

দেশ পেরিয়ে যুদ্ধ বিধ্বস্ত ফিলিস্তিনে “ছবিঘরের” এক টাকার দোকান

বিশেষ প্রতিনিধি, রমজান আহমেদ :

বাংলাদেশের “এক টাকার দোকান” এখন ফিলিস্তিনে। ২০১৮ সাল থেকে “ছবিঘর” সংগঠন শুরু করে এক টাকার দোকান প্রোজেক্ট যার মাধ্যমে এক টাকার বিনিময়ে অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়া হয় খাবার।

২০২০ সালে করোনার প্রোকপ শুরু হলে প্রায় ৩০০০ মানুষের কাছে এক টাকার বিনিময়ে পৌঁছে দেওয়া হয় খাবার, জামা কাপড়সহ দরকারি জিনিশপত্র। ২০২১ সালে যুদ্ধবিধস্ত ফিলিস্তিনিদের জন্য পাঠান সাহায্য। এবার রমজানেও সংগঠনটি শুরু করেছে তাদের এক টাকার বিনিময়ে খাদ্য বিতরন।

এবার দেশ পেরিয়ে দেশের বাইরেও তারা আয়জোন করেছেন এক টাকার দোকান। ৯ রমজান থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় শুরু করা হয় তাদের এই কার্জক্রম। প্রায় ২০০ মানুষের কাছে পৌঁছে দেওয়া হয় ইফতারের জন্য খাবার।

কার্জক্রম পরিচালনা করেন ছবিঘরের ফিলিস্তিন প্রতিনিধি মোঃ র‍্যালি।
মোঃ র‍্যালি বলেন “ছবিঘরের এই উদ্যোগটি সফল করতে পেরে আমি অনেক খুশি। ইজরাইল আমাদের জায়গা জোড় করে দখল করে রেখেছে। আমরা বাংলাদেশকেও আমাদের পাশে চাই”।

ছবিঘরের সভাপতি প্রিন্স ঘোষ বলেন “আমরা প্রতি বছরই চেষ্টা করব আমাদের এক টাকার দোকানের কার্যক্রম ফিলিস্তিনে পরিচারণা করার। তাছাড়া আমরা সেখানে যুদ্ধবিধস্ত শিশুদের জন্য ছোটত একটি স্কুল পরিচালনা করার চিন্তা করছি। এছাড়া চীনেও আয়োজন হওয়ার কথা আছে আমাদের এই এক টাকার দোকান”।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ