আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

রায়পুরের সন্তান যুক্তরাজ্যের প্রবাসী সংগঠনের নেতা নির্বাচিত

মোঃ হৃদয় হোসেন, রায়পুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলান ৭ নং বামনি ইউনিয়নের, বামনি ভূঁইয়া বাড়ীর প্রভাবশালী মুরহুম আব্দুল গফুর ভূঁইয়া সাহেবের জ্যেষ্ঠপুত্র শামসুদ্দিন ভূঁইয়ার ছোট ছেলে আমিনুর রহমান ভূঁইয়া।

তিনি রায়পুর পৌর আওয়ামী লীগের সভাপতি জননেতা, সমাজ সেবক জনাব কাজি জামসেদ কবির বাক্কিবিল্লাহ’র জামাতা।
আমিনুর রহমান ভূঁইয়া বিদেশ থেকে উচ্চতর শিক্ষায় শিক্ষিত হয়েছেন।

ভদ্র, নম্র স্বভাবের এই মানুষটি অনেকেরই উপকার এগিয়ে এসেছেন। তিনি রায়পুরে ধর্মীয় শিক্ষার জন্য একটি মাদ্রাসায় বিপুল অংকের টাকা দান করেছেন। প্রথমে তিনি পর্তুগালে ব্যবসা আরম্ভ করেন, পাশাপাশি প্রবাসী বাঙ্গালীদের বিভিন্ন সমস্যার সমাধানে তিনি ছিলেন আন্তরিক।

প্রবাসে প্রত্যেকটি বাঙালির বিপদে-আপদে তিনি সবার আগে এগিয়ে এসেছেন। বর্তমানে তিনি যুক্তরাজ্যে স্ত্রী নিয়ে বসবাস করছেন। বর্তামানে তার স্ত্রী লন্ডনে একটি ইউনিভার্সিটিতে অধ্যনরত।

আমিনুর রহমানের পিতা অবসর প্রাপ্ত সরকারি একজন কর্মকর্তা। দুই ভাই, দুই বোনের সংসার তাদের, বড় ভাই আরিফুর রহমান আমেরিকায় ব্যবসা করছেন, এবং আমেরিকায় সপরিবারে আছেন। দুইবোন ঢাকাতে আছেন, স্বামী সংসার নিয়ে বেশ সুখেই আছেন।

পৃথিবীতে দু’রকমের মানুষ আছে। এক, যারা সবকিছু গ্রহণ করে। দুই, যারা সবকিছু দিয়ে দিতে পারে। যারা নিতে জানে তারা খায় ভালো; আর যারা দিতে জানে তারা ঘুমায় ভালো, এবং যারা দিতে জানে তাদের থাকে প্রখর আত্মমর্যাদাবোধ।

আমার দেখা তেমনই এক আত্মমর্যাদাবোধ সম্পন্ন নিরহংকার মানুষ ছোটভাই অামিনুর রহমান ভুঁইয়া।

যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন রায়পুর সোসাইটি ইউকে’র নেতৃস্হানীয়দের মধ্যে তিনি একজন।
একান্ত সাক্ষাৎকারে আমিনুর রহমান ভূঁইয়া বলেন, অসহায় দুঃখী মানুষের পাশে থেকে কাজ করার দৃঢ় প্রত্যয় আমরা যুক্তরাজ্যপ্রবাসী সংগঠন রায়পুর সোসাইটি ইউকে নামক সংগঠন টি করি।

আশা করি আমরা সংগঠনের সবাই রায়পুরের মানুষের পাসে থেকে আর্তমানবতার সেবায় নিজেদেরকে উৎসর্গ করবো । এ সমাজের অসহায় বঞ্চিত নিরন্ন দুঃখি মানুষদের পাশে থেকেই আমরা কাজ করে যাব। এসব প্রত্যাশা নিয়ে আমরা সর্বদা মানব কল্যাণে এই সংগঠনটিকে পরিচালনা করবো।

জনাব আমিনুর রহমান এ প্রতিনিধিকে আরো বলেন এই পৃথিবীতে কোনো মানুষ-ই চিরস্থায়ী নয় মানুষ কেবল চিরস্থায়ী থাকতে পারে তার সহজ মহৎ কর্মের মাধ্যমে কর্ম কর্ম মানুষকে বাঁচিয়ে রাখে আজীবন। মানুষের পরিচয় তার কর্মের মধ্যে দিয়ে যারা শুধু নিজের সুখ নিয়ে ব্যস্ত থাকে তারা কখনো প্রকৃত সুখের সন্ধান পায় না।

সামর্থ আছে সুস্থ আছে এমন মানুষ জীবনে যদি ভালো কাজ করতে না পারে তাহলে তার জীবন সম্পূর্ণ অর্থহীন। আমাদের জীবন শুধু ব্যক্তিকেন্দ্রিক নয়, সবার সুখের মধ্যে জড়িয়ে জড়িয়ে থাকে। এটাই আমাদের জীবনের একমাত্র বাস্তবতা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ