আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

সাভারে টিকা প্রত্যাশীদের ওপর লাঠিচার্জ, আহত ৩

নিজস্ব প্রতিবেদক :

সাভারে করোনার ভ্যাকসিন প্রত্যাশীদের উপচে পড়া ভীড়ে টিকা দানে হিমশিম খাচ্ছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে টীকা প্রত্যাশীদের লাঠি চার্জ করেছে পুলিশ। এঘটনায় প্রায় তিনজন স্বাস্থ্য কর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে সাভার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের পাশের টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে। সকাল থেকে হাজার হাজার টিকা প্রত্যাশীরা হাজির হয়ে বিশৃঙ্খলার চেষ্টা করলে এই লাঠিচার্জ করে পুলিশ।

টিকা প্রত্যাশী নাজিম উদ্দীন নাজিম ঢাকাপোস্টকে বলেন, আমি খুব সকালে টিকা নিতে এসেছিলাম। দুপুর পর্যন্ত প্রায় ১০ হাজারেরও বেশি টিকা প্রত্যাশী হাজির হয়। টিকা প্রত্যাশীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে।

এসময় সামনের দিকে থাকা ভ্যাকসিন নিতে আসা লোকদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে এতো ঝামেলার জন্য আমি ফিরে এসেছি। আজ আর টিকা নেওয়া হয় নি।

অপর টিকা প্রত্যাশী ফারজানা বলেন, আমি অনেক আগে রেজিষ্ট্রেশন করেছি। কিন্তু আমার কোন মেসেজ আসেনি। তাই মেসেজ ছাড়াই আজ টিকা নিতে এসেছি।

আমরা নারীদের কোন সমস্যা হয় নি। তবে এতো মানুষের চাপে একটু বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সামনে থাকা লোকদের লাঠি দিয়ে পিটানোর চেষ্টা করে পুলিশ।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, আমাদের এখানে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সাথে মানুষ টিকা নিতে এসেছেন।

যেহেতু এখন টিকা নিতে রেজিষ্ট্রেশন, আইডি কার্ড লাগে না সেহেতু হাজার হাজার মানুষ এখানে এসেছে। এতো মানুষ হলে বিশৃংখলা একটু হবেই। আমাদের অনেক কর্মী আহত হয়েছে, তিনজন এখনও ভর্তি আছে।

এছাড়া প্রকাশ না করলেও পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে পুলিশ সদস্যদের ধন্যবাদ জানাই তারা সুন্দরভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ