আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ ইং

সাভারে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

ঢাকার সাভারে এক ইন্টারনেট ব্যবসায়ীর নিকট চাঁদা দাবি ও তাকে মারধরের ঘটনায় এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার গভীর রাতে সাভারের ব্যাংক কলোনী ল কলেজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

রকি আহম্মেদ (২২) সাভার বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

ভোক্তভোগী ইন্টারনেট ব্যবসায়ী মো. রিয়াজ জানান, সাভারের ব্যাংক কলোনী এলাকায় জান্নাত মিডিয়া নামে একটি ইন্টারনেট ব্যবসার প্রতিষ্ঠান রয়েছে তার। একই এলাকায় মা টেলিকম নামে আরেকটি ইন্টারনেট ব্যবসার প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী তার বন্ধু তুষার। কিন্তু কিছু যাবৎ ছাত্রলীগ নেতা রকি ও তার সঙ্গীয় আমির তাদের নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। এতে অপরাগতা জানালে গত ৪ নভেম্বর ব্যাংক কলোনী মালিপাড়া এলাকায় তার মোটরসাইকেলের গতিরোধ করেন রকি, আমির, বাপ্পী, আমিনুর, ছোট বাবু, ছোট সোহেলসহ ১০-১২জন। পরে তাদের দাবিকৃত চাঁদা না দেওয়ায় তাকে মারধর করতে থাকেন তারা। এসময় তার মোটরসাইকেলে ব্যাপক ভাঙচুরসহ কাছে থাকা ১ লাখ ২০হাজার টাকা মূল্যের ইন্টারেটের সরঞ্জামাদি ছিনিয়ে নেয় রকি। এক পর্যায়ে তার ব্যবসায়িক বন্ধু তুষার এগিয়ে আসলে তাকেও মারতে থাকে সন্ত্রাসীরা। পরে আশপাশের লোকজন ছুটে আসলে তাদের হুমকি দিয়ে দ্রæত সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে চলে যায়।
ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, গ্রেপ্তার ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আনা অভিযোগ যাচাই করে দেখা হবে। সে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তাহমিদুল ইসলাম জানান, চাঁদাবাজি ও মারধরের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা রকিকে আটক করা হয়েছে। এঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ইন্টারনেট ব্যবসায়ী রিয়াজ। বাকী আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন শীর্ষ মাদক ব্যবসায়ী প্লাবনের আশ্রায়দাতা রকির বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। যেই অপরাধ করুক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
ঢাকা জেলা পুলিশ সুপার মারফ হাসান সরদার বলেন সন্ত্রাসী আর চাঁদাবাজি যেই করুন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ