আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

ডি আই ইউ তে কারাতে কর্মশালা অনুষ্ঠিত 

মোকাব্বির আলম সানি ( নিজস্ব প্রতিবেদক) :
আজ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কারাতে দো ক্লাব শুধু ছাত্রীদের জন্য কারাতে কর্মশালার আয়োজন করা হয়েছে।
আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) আশুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালা পরিচালনা করেন ওয়ার্ল্ড কারাতে ফেডারেশনের কোচ এবং এশিয়ান কারাতে ফেডারেশনের বিচারক এস ইসলাম শুভ এবং বাংলাদেশ কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট থার্ড ডান নাঈমা শিকদার।
কর্মশালায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের এবং বিভিন্ন সেমিস্টারের শতাধিক ছাত্রী অংশগ্রহণ করেন। প্রশিক্ষকরা অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে আত্মরক্ষার বিভিন্ন কৌশল হাতে কলমে শিখয়ে দেন। কারাতে বিশ্বব্যাপী স্বীকৃত একটি আত্মরক্ষামূলক কৌশল।
এই কৌশল আয়ত্ত্ব করার মাধ্যমে ছাত্রীরা জীবন চলার পথে নানা অনাকাক্সিক্ষত ঘটনা থেকে নিজেকে রক্ষা করতে পারবে। এছাড়া শরীর সুস্থ রাখতেও কারাতে চর্চার ভূমিকা রয়েছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মনে করে, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষাই অর্জন করবে না,
বরং জীবনরক্ষাকারী শিক্ষাগুলোও যেন অর্জন করতে পারে, সে ব্যবস্থা বিশ্ববিদ্যালয়ের গ্রহণ করা উচিত। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তাদের শিক্ষার্থীদেরকে সব দিক থেকে দক্ষ করে গড়ে বদ্ধ পরিকর।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ