আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

বাঘাবাড়ি মিল্কভিটায় অগ্নিকান্ডে পাউডার প্লান্ট-২ এ ব্যাপক ক্ষতি

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২ এর ৫ তলা ভবনের ৪ তলায় ডায়া মেশিনে শনিবার রাত সাড়ে ৮টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রেজাউল করিম জানান,এদিন রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শর্টসাকিট থেকে মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২ এর ৪ তলার ডায়া মেশিনের ভিতরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রাথমিক অবস্থায় অফিসের ফায়ারকর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও তা নিয়ন্ত্রণের বাইওে চলে যায়। ফলে বাঘাবাড়ি নৌ ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। খবর পেয়ে বাঘাবাড়ি নৌ ফায়ার সার্ভিস ও শাহজাদপুর ফায়ার মার্ভিসের ২টি ইউনিট ওই ভবনের ৪তলার ভ্যান্টিলেশন কেটে পানি ও ফোম ব্যবহার করে প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আন হয়।

তিনি আরও জানান ডায়া মেশিনের ভিতরে থাকা বেশকিছু গুড়োদুধ পুড়ে গেছে। এছাড়া ডায়া মেশিনেরও বেশ ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমান তাৎক্ষণিক ভাবে নিরুপন করা সম্ভব হয়নি।

মিলভিটা কর্তৃপক্ষ বৈদ্যুতিক মর্টসার্কিটের কথা বললেও আমাদের প্রাথমিক ভাবে ধারণা অসাবধাণতাবসত ডায়া মেশিনের ভিতরে অতিরিক্ত তাপমাত্রা বেড়ে যাওয়ায় এ দূর্ঘটনা ঘটে থাকতে পারে।

এ বিষয়ে বাঘাবাড়ি মিল্কভিটা কারখানার ডিজিএম অমীয় মন্ডল জানান,এদিন রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শর্টসাকিট থেকে মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২ এর ৪ তলার ডায়া মেশিনের ভিতওে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এতে কিছু পাউডার দুধ পুড়ে গেলেও মেশিনের তেমন কোন ক্ষতি হয়নি। এটি সামান্য ওয়াস করলেই আবারও চালু করা সম্ভব হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ