আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

রাজশাহী বাগমারায় স্কুল শিক্ষক পরিমল বহিস্কার

বাগমারা প্রতিনিধি, আলমগীর হোসেন :

রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দ পাড়া ইউনিয়নের রমজানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পরিমল কুমারকে বহিস্কার করার খবর পাওয়া গেছে। প্রসঙ্গত গত দেড় মাস আগে যৌতুকের দাবীতে স্ত্রীকে পিটিয়ে যখম করে পাষন্ড স্বামী পরিমল।

এই ঘটনাকে কেন্দ্র করে নির্যাতিত গৃহবধু কৃষ্ণা রাণী গত ২২/০৬/২০২১ তারিখে নওগাঁ বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-০২এ স্বামী সহ তিন জনকে আসামী করে মামলা করেন। যার নম্বর ১১৯/২০২১ইং, বিজ্ঞ আদালত আসামি গণের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করলে গত ৫ ডিসেম্বর রবিবার রাত ১০টার দিকে আসামী তিন জনকে তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার কৃত আসামিরা হলো চাঁইসারা গ্রামের মৃত ধীরেন্দ্রনাথের ছেলে মাষ্টার শ্রী পরিমল কুমার (৩৮), তার বড় ভাই কমল সরকার (৪৫), এবং ভাবি লক্ষী রাণী (৩৫)। গ্রেফতারের কয়েকদিন পর পরিমলের ভাই ও ভাবি জামিনে মুক্তি পেলেও অদ্যবদী পর্যন্ত পরিমল জেল হাজতে অবস্থান করছেন।

বাদীর জবানবন্ধি ও মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, নওগাঁ জেলার বদলগাছি উপজেলার ভাতশাইল গ্রামের শ্রী অখিল চন্দ্র মন্ডলের মেয়ে কৃষ্ণা রাণীকে রাজশাহী বাগমারা উপজেলার গোবিন্দ পাড়া ইউনিয়নে চাঁইসারা গ্রামের মৃত ধীরেন চন্দ্র মন্ডলের ছেলে মাষ্টার শ্রী পরিমল কুমার আনুমানিক ০১ বছর আগে হিন্দু ধর্মের বিধান অনুযায়ী বিবাহ হয়।

বিবাহের সময় গৃহবধু বাবা – মা কন্যার সুখের জন্য প্রায় ২০ লক্ষ টাকার গৃহ সজ্জা সামগ্রী দিয়ে বিবাহ কাজ সম্পন্ন করেন। বিবাহের কিছুদিন যেতে না যেতেই কৃষ্ণা রাণীর চোখে ধরা পড়ে পরিমলের পরকিয়ার ঘটনা। তার আপন ভাবি লক্ষী রাণীর সাথে পরকিয়ায় বাধা দিলে তাদের মধ্যে বিবাদ শুরু হয়। স্ত্রীকে বাড়ি থেকে তাড়ানোর জন্য শুরু হয় ষড়যন্ত্র ।

এক সময় পরিমল শশুরের কাছ থেকে ১০ লক্ষ টাকা এনে দেওয়ার জন্য চাপ দেয়। এমন নানা অজুহাতে পরিমল কুমার তার ভাই ও ভাবির প্ররোচনায় তার স্ত্রীকে পারপিট গাল মন্দ করে থাকে। স্বামীর সংসার যেন না ভাংগে এ জন্য নানা অত্যাচার সহ্য করে আসছিল কৃষ্ণা রাণী।

ঘটনার দিন গত ১৯/০৬/২০২১ ইং কৃষ্ণা রাণী তার বাবার বাড়ি বদল গাছিতে অবস্থান করছিল। আনুমানিক বেলা ১২ টার দিকে পূর্বের কথার জের অনুযায়ী আসামি গণ কৃষ্ণা রাণীর বাবার বাড়িতে উপস্থিত হয়ে মাষ্টার পরিমল তার স্ত্রীর কাছে ১০ লক্ষ টাকা দাবি করে। উত্তরে কৃষ্ণা রাণী সাফ জানিয়ে দেয় আমি আমার বাবার কাছে টাকা চাইতে পারবোনা।

এ সময় পরিমল ক্ষিপ্ত হয়ে নানা অকথ্য ভাষায় গালি গালাজ করতে থাকে। এক সময় সে আরো রাগান্নিত হয়ে স্ত্রীর চুলের মুটি ধরে এলাপাতাড়ি ভাবে মারতে থাকে। কৃষ্ণা মাটিতে পড়ে গিয়ে চিৎকার করতে থাকলে তার বাবা মা ও প্রতিবেশি স্বাক্ষীরা এগিয়ে আসে এবং তাকে উদ্ধার করে সি,এন,জি যোগে বদল গাছী স্বাস্থ্য কেন্দ্রে ভর্তী করে।

চিকিৎসার পর গত ২২/০৬/২০২১ইং তারিখ কৃষ্ণা রাণী নওগাঁ বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-০২এ স্বামী সহ তিন জনকে আসামী করে মামলা দায়ের করে।
পরিমল রমজানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

এ বিষয়ে কথা হলে পরিমলের স্কুলের প্রধান শিক্ষিকা মোছা: ফাহিমা সুলতানা বলেন, পরিমলের বহিস্কারের খবর আমি শুনেছি, শিক্ষা কর্মকর্তার পরামর্শে মাসিক রির্টানে দেখানো হয়েছে, পরিমল পুলিশ হেফাজতে আছেন।

বিষয়টি নিশ্চিত করে বাগমারা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসা: মনিরা খাতুন বলেন, নির্বাচনী কাজের জন্য একটু বিলম্ব হলেও প্রায় এক সপ্তাহ আগে পরিমলকে বহিস্কার করা হয়েছে এবং উর্ধতন কর্তৃপক্ষকে তা জনানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ