আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

মহেশখালীতে শ্রমিক নেতাকে মারধরের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মহেশখালী প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীতে সিএনজি , ম্যাজিক গাড়ী ও কোষ্টাল গাড়ী পরিবহন শ্রমিক নেতা হেলাল উদ্দিনকে উপজেলার মাতারবাড়ী নতুন বাজার সিএনজি স্টেশন এলাকা থেকে তুলে নিয়ে স্থানীয় দাপুটে চেয়ারম্যান আবু হায়দারের নির্দেশে শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে ১৫/২০ জন সাঙ্গপাঙ্গ অবৈধ অস্ত্র ঠেকিয়ে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করার ঘটনায়।

মাতারবাড়ী সিকদার পাড়া গ্রামের বাসিন্দা শহিদুল ইসলাম শাহিদ, টিপু, ছোটন, আসলাম, বেবী, ইফসান, বাবুল, কাউছার, সালাহ উদ্দিন, তামিম, বেলালসহ তার সহযোগি ১৪ জনকে আসামি করে মহেশখালী থানায় মামলা করা হয়েছে । আহত শ্রমিক নেতা কালারমারছড়া উত্তর নলবিলার বাসিন্দা হেলাল উদ্দিন নিজে বাদী হয়ে এ মামলা দায়ের করেন ।

এদিকে ১৫ জানুয়ারী (শনিবার) সকাল ১১ টায় মহেশখালী-বদরখালী সেতুর প্রধান সড়কের সামনে শ্রমিক নেতা হেলালকে মারধরে ঘটনার ইন্ধনদাতা চেয়ারম্যান আবু হায়দারকে আইনের আওতায় আনার ও শাহেদসহ তার সহযোগীদের গ্রেপ্তার এবং বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন মহেশখালীর বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা ।

কক্সবাজার জেলা অটো রিক্সা, টেম্পু, সিএনজি, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সংগঠনের ব্যানারে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয় । অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা অটো রিক্সা, টেম্পু, সিএনজি, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন মহেশখালী শাখার সভাপতি একরামুল হক মিয়া, যুগ্ন সাধারণ সম্পাদক, সরওয়ার কামাল,

পরিচালনা কমিটির সদস্য মক্তু, ১৪নং বদরখালি ইউপি সদস্য আকতার হোসেন, কালারমারছড়া ১নং ওয়ার্ডের ইউপি সদস্য লিয়াকত আলী এবং মাতারবাড়ী শাখার লাইনম্যান আব্দুল মজিদ, আমির উদ্দিন, বদরখালি শাখার লাইনম্যান মোক্তার আহমদ, মো. মামুন, কপিল উদ্দিন, বাচ্চু, সালমান, গোরকঘাটা শাখার লাইনম্যাম রফিক ও মনির, দেলওয়ার, রুবেল, মিজবাহ, রফিক মাজি, সাকিব, জাহাঙ্গীর–সহ শত শত শ্রমিকবৃন্দ ।

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিতে গাড়ী শ্রমিক নেতারা বলেন, ইতোপূর্বেও মাতারবাড়ীর চেয়ারম্যান আবু হায়দার অহেতুক ভাবে এক নিরহ গাড়ী চালককে মারধর করেছে যেটি সমাধানও হয়েছিল। সম্প্রতি মাসিক চাঁদার দাবিতে ফের যেভাবে একজন শ্রমিক নেতাকে তুলে নিয়ে নিজস্ব টর্চার সেলে আটকে রেখে অমানবিক নির্যাতন ও হত্যার চেষ্টা করেছে এটি নিন্দনীয় ।

আমরা এই ঘটনার প্রতিবাদ জানাই । অবিলম্বে তার বাহিনীর সদস্যদের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি । উল্লেখ্য, গত ১১ জানুয়ারী (মঙ্গলবার) বিকাল ৪ টার সময় গাড়ী সমিতির শ্রমিক নেতা হেলাল উদ্দিন প্রতিদিনের মত লাইনের বিষয়ে মাতারবাড়ী সিএনজি স্টেশনে গেলে আগে থেকে উৎপেতে থাকা চেয়ারম্যান বাহিনীর সদস্যরা তার উপর অতর্কিত হামলা চালিয়ে মারাত্মক ভাবে আহত করে ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ